যে শর্তে অবসর ভেঙে ফিরবেন মোহাম্মদ আমির

যে শর্তে অবসর ভেঙে ফিরবেন মোহাম্মদ আমির

টিম ম্যানেজমেন্টের উপর দায় চাপিয়ে গত মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন পাকিস্তানের বামহাতি পেসার মোহাম্মদ আমির। তবে আবারও পাকিস্তান দলে ফিরতে প্রস্তুত আছেন তিনি। এজন্য তিনি বিশেষ শর্ত জুড়ে দিলেন। পাকিস্তানের কোচ মিসবাহ-উল হক ও তার নেতৃত্বাধীন কোচিং স্টাফকে অবশ্যই পদত্যাগ করতে হবে।

২৮ বছর বয়সী এ পেসার তার অবসরের পেছনে পিসিবি কর্তৃক মানসিক যন্ত্রণাকে দায়ী করেছেন। এচ্ছাড়া নিজের ভাবমূর্তি ক্ষুণ্ণ করানোর জন্য কোচ মিসবাহ ও বোলিং কোচ ওয়াকার ইউনুসকেও দায়ী করেছেন তিনি।

‘আমি সবাইকে জানাতে চাই বর্তমান পাকিস্তান দলের কোচ ও তার নিয়ন্ত্রণাধীন কোচিং স্টাফকে অপসারণ করলেই আমি আবার দলে ফিরবো। আমাকে কেন্দ্র করে ভুয়া তথ্য দেওয়া বন্ধ করুন,’ দলে ফিরবেন কীনা,এ বিষয়ে নিজস্ব মতামত তুলে ধরলেন আমির।

গত সপ্তাহে পাকিস্তানের সাজঘরের পরিবেশ নিয়ে নিজস্ব বক্তব্য তুলে ধরেন আমির।

গণমাধ্যমকে তিনি জানান, ‘খেলোয়াড়দেরকে সুযোগ ও স্বাধীনতা দিন। সাজঘরের ভয়ংকর পরিস্থিতির অবসান ঘটান, তবেই এই খেলোয়াড়েরা জয়ের জন্য খেলবে।’

২০১৯ সালে সাদা বলের ক্রিকেটে অধিক মনযোগী হওয়ার জন্য টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির। ২০০৯ সালে টেস্টে অভিষেকের পর ৩৬ টেস্টে ১১৯ উইকেট শিকার করেছিলেন তিনি। স্পট ফিক্সিংয়ের দায়ে ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত ৫ বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন তিনি।

নিউজিল্যান্ড সিরিজ থেকে বাদ পড়ার পর গত মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আমির।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশি ব্র্যান্ড অব ক্রিকেট তৈরি করতে চান তামিম

Read Next

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড ঘোষণা

Total
1
Share