রেকর্ড বইয়ে সিমি সিং, জয় দেখল আয়ারল্যান্ড

রেকর্ড বইয়ে সিমি সিং, জয় দেখল আয়ারল্যান্ড

সিমি সিংয়ের ক্যারিয়ার সেরা অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে সংযুক্ত আরব আমিরাতকে ১১২ রানের বড় ব্যবধানে হারিয়েছে আয়ারল্যান্ড। এর ফলে আবুধাবিতে অনুষ্ঠিত ৪ ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ ব্যবধানে শেষ হয়েছে। অপর দুইটি ম্যাচ করোনা পরিস্থিতির কারণে বাতিল হয়েছে।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ৯৯ রানে ৫ উইকেট হারানোর পরও সিমি সিং ও কুর্টিস ক্যাম্ফারের হাফ সেঞ্চুরির বদৌলতে ৬ উইকেটে ২২৮ রান করতে সমর্থ হয় সফরকারী আইরিশরা। এ দুইজন ৬ষ্ঠ উইকেটে ৯১ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে পৌঁছে দেন।

২২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সংযুক্ত আরব আমিরাত শুরুটা ভালোই করে। উদ্বোধনী জুটিতে জাওয়ার ফরিদ এবং বৃত্ত অরবিন্দ ৪৬ রানের জুটি গড়েন। সিমি সিং নিজের ২য় ওভারে ফরিদকে আউট করে স্বাগতিকদের ব্যাটিংয়ের ধ্বসের শুরুটা করেন। একটু পরে রিজওয়ান ও অরবিন্দকে ফেরান ৩৩ বছর বয়সী স্পিনার ক্রেইগ ইয়াং। পরের ২টি উইকেট নেন সিমি সিং।

ভারতীয় বংশোদ্ভূত সিমি সিং ১০ ওভার বোলিং করে মাত্র ১০ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন। একদিনের ক্রিকেটে সবচেয়ে কম রানে ৫ উইকেট প্রাপ্তির ৫ম রেকর্ড এটি। শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার এবং বাংলাদেশের সাবেক বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। ১৯৮৬ রানে শ্রীলঙ্কার বিপক্ষে ১ রানে ৫ উইকেট নিয়েছিলেন ওয়ালশ।

এছাড়াও এটি আয়ারল্যান্ডের হয়ে ২য় সেরা বোলিং পারফরম্যান্স। সেরা পারফরম্যান্স পল স্টারলিংয়ের। ২০১৭ সালে আফগানিস্তানের বিপক্ষে ৫৫ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুতে কেভিন ও ব্রায়ান বিদায় নেন। ১৫০তম ওয়ানডে খেলতে নামা এ ব্যাটসম্যানকে ফেরান কাশিফ দাউদ। জহুর খানের বলে পল স্টারলিং এবং অ্যান্ডি বালবার্নি দ্রুত বিদায় নিলে ১০ রানে ৩ উইকেট হারিয়ে বসে সফরকারীরা।

এরপর হ্যারি ট্যাক্টর ৩৩ এবং লরকান টাকার ৪২ রান করে দলের বিপর্যয় সামাল দেন। এ দুইজনের বিদায়ের পর সিরিজ সেরা কুর্টিস ক্যাম্ফার এবং এদিনের ম্যাচ সেরা সিমি সিং দলকে ভালো অবস্থানে নিয়ে যান।

সংযুক্ত আরব আমিরাতে আরও কিছুদিন অবস্থান নেবে আইরিশরা। আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা।

সংক্ষিপ্ত স্কোরঃ

আয়ারল্যান্ডঃ ২২৮/৬ (৫০ ওভার), ক্যাম্ফার ৫৬, সিমি ৫৪*, টাকার ৪২; জহুর ৮-১-৩৫-৩, আহমেদ রাজা ১০-০-৩৭-২

সংযুক্ত আরব আমিরাতঃ ১১৬/১০ (৩৬ ওভার), ফরিদ ২৮, কাশিফ ২০, অরবিন্দ ১৮; সিমি ১০-৪-১০-৫, ডেলানি ২-০-১০-১

ফলাফলঃ আয়ারল্যান্ড ১১২ রানে জয়ী

ম্যাচ সেরাঃ সিমি সিং (আয়ারল্যান্ড)

সিরিজ সেরাঃ কুর্টিস ক্যাম্ফার (আয়ারল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

অধিনায়ক তামিমের সাথে কাজ করতে মুখিয়ে ডোমিঙ্গো, আশাবাদী জালাল ইউনুস

Read Next

৪-৫ মাস আগেই বার্তা পেয়েছিলেন সৌম্য সরকার

Total
2
Share