ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকছেন যারা

ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকছেন যারা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ সামনে রেখে আম্পায়ারদের তালিকা চূড়ান্ত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোভিড-১৯ পরিস্থিতিতে নিরপেক্ষ আম্পায়ার দেওয়ার নিয়মে শিথিলতা এনেছে আইসিসি। ফলে সিরিজে নিয়োগ পাওয়া সব আম্পায়ারই বাংলাদেশি।

তবে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) পরিচালনা করবেন ইংলিশ হেনরি এলিসন। যদিও ব্রিটিশ নাগরিক বলে বাংলাদেশে এসে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন জটিলতায় শুরুতেই তাকে পাওয়া নিয়ে আছে সংশয়। তবে ইতোমধ্যে বিসিবির অন্যান্য ব্রিটিশ কোচিং স্টাফের মত তার কোয়ারেন্টাইন ইস্যুতে শিথিলতার জন্য সরকারের কাছে আবেদন করেছে বিসিবি।

ওয়ানডে সিরিজে নিয়োগ পাওয়া চার আম্পায়ার হলে শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত, মাসুদুর রহমান মুকুল, গাজী সোহেল ও তানভীর আহমেদ। যাদের মধ্যে তানভীর আহমেদ ও গাজী সোহেল প্রথমবারের মত আন্তর্জাতিক ওয়ানডেতে অন ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন।

সিরিজের প্রথম দুই ওয়ানডে মাঠে গড়াবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে যথাক্রমে আগামী ২০ ও ২২ জানুয়ারি। ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়াবে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি।

সবকটি ম্যাচেই শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত দুই অন ফিল্ড আম্পায়ারের একজন হিসেবে থাকবেন। প্রথম ম্যাচে তার সঙ্গী হবেন মাসুদুর রহমান মুকুল, দ্বিতীয় ম্যাচে গাজী সোহেল ও তৃতীয় ম্যাচে তানভীর আহমেদ।

প্রতি ম্যাচেই ম্যাচ রেফারির ভূমিকায় দেখা যাবে সাবেক ক্রিকেটার নিয়ামুর রশিদ রাহুলকে। যেখানে প্রথম ম্যাচে টিভি আম্পায়ার (আইসিসি) হিসেবে থাকবেন গাজী সোহেল, দ্বিতীয় ম্যাচে মাসুদুর রহমান মুকুল ও তৃতীয় ম্যাচে গাজী সহেল।

অন্যদিকে চতুর্থ আম্পায়ার (বিসিবি)হিসেবে প্রথম দুই ম্যাচে দায়িত্ব পালন করবেন তানভীর আহমেদ। তৃতীয় ম্যাচে যে ভূমিকা পালন করবেন মাসুদুর রহমান মুকুল।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভূমিকা বদলে সৌম্য এখন ফিনিশার

Read Next

অধিনায়ক তামিমের সাথে কাজ করতে মুখিয়ে ডোমিঙ্গো, আশাবাদী জালাল ইউনুস

Total
16
Share