টি-টেনের অনাপত্তিপত্র পেতে প্রস্তুতি ম্যাচকে মোসাদ্দেকের ‘না’

featured photo1 40

আবুধাবি টি-টেন লিগের চতুর্থ মৌসুমের ড্রাফট থেকে বাংলাদেশি অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে দলে নিয়েছিল মারাঠা অ্যারাবিয়ান্স। টি-টেন লিগে খেলার ছাড়পত্রের ইস্যুতেই এবার মোসাদ্দেক ঘটালেন অবাক কাণ্ড। বিসিবির নির্বাচক প্যানেল চেয়েছিল মোসাদ্দেককে টেস্ট সিরিজের জন্যে তিন দিনের প্রস্তুতি ম্যাচে খেলাতে। উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের চূড়ান্ত ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়নি, নেই তিনি টেস্টের প্রাথমিক স্কোয়াডেও। কিন্তু প্রস্তুতি ম্যাচ খেলতে কেনো মোসাদ্দেক বিদেশি লিগ মিস করবেন।

দৈনিক সমকালের এক প্রতিবেদনে বলা হয়েছে, টি-টেনের ছাড়পত্র পেতে মোসাদ্দেক হোসেন বিসিবির সঙ্গে ঘটিয়েছেন অবাক করা কাণ্ড। উইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে অংশ নিবে বিসিবি একাদশ। বিসিবির নির্বাচকরা মোসাদ্দেককে টেস্টের প্রস্তুতি ম্যাচে খেলাতে চায়। কিন্তু বিসিবির ঘোষিত স্কোয়াডের বাইরে থাকা মোসাদ্দেক প্রস্তুতি ম্যাচকে ‘না’ বলে দিয়েছেন। এরইমধ্যে বিসিবির এক পরিচালকের মাধ্যমে ছাড়পত্র নিয়েছেন টি-টেন লিগে খেলার।

বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী এর আগে বলেছিলেন, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যাদের জাতীয় দলে যুক্ত হবার সম্ভাবনা রয়েছে তাদেরকে ছাড়পত্র দেয়া হবে না।

কিন্তু মোসাদ্দেক তো ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ঘোষিত ১৮ সদস্যের দলে জায়গা পাননি। টেস্টের প্রাথমিক দলেও নেই তিনি। তবে তাঁকে ডাকা হয়েছে তিন দিনের প্রস্তুতি ম্যাচে খেলার জন্যে।

ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান মোসাদ্দেকের টি-টেন লিগে খেলার প্রসঙ্গে অবশ্য ছিলেন পজিটিভ।

তিনি বলেন, ‘টেস্টের প্রাথমিক স্কোয়াডে থাকা অনেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবে। সে (মোসাদ্দেক) তো টেস্ট দলে নেই। ওকে ছেড়ে দেওয়াটাই ভালো। বিদেশি লিগে কিছু ম্যাচ খেলুক। তাসকিন আহমেদ ছাড়া সবাইকে টি-টেন লিগে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে।’

ড্রাফট থেকে দল পাওয়া ৬ বাংলাদেশি ক্রিকেটার হলেন-তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, মুক্তার আলি, মেহেদি হাসান, আফিফ হোসেন আর নাসির হোসেন।

২০২১ সালের ২৮ জানুয়ারি আবু ধাবিতে পর্দা উঠবে টি-টেন লিগের। আর পর্দা নামবে ৬ ফেব্রুয়ারি।

৯৭ ডেস্ক

Read Previous

২০২১ সালের এশিয়া কাপ খেলবে না ভারত!

Read Next

২৬ টি ক্যামেরা নিয়ে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দেখানোর পরিকল্পনা

Total
5
Share