২০২১ সালের এশিয়া কাপ খেলবে না ভারত!

২০২১ সালের এশিয়া কাপ খেলবে না ভারত!

এমনিতে এশিয়া কাপ খেলতে খুব বেশি আগ্রহ দেখায় না ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)। এশিয়ার শ্রেষ্ঠত্বের এই আসরে নামী ক্রিকেটারদের বিশ্রাম দেবার নজিরও আছে। এবছর তো এশিয়া কাপকে ‘না’ বলে দিতে পারে ভারত।

গেলবছর মহামারীর কারণে স্থগিত হয় এশিয়া কাপের আসর। এবছর মাঠে গড়ানোর কথা থাকলেও তা এখন অনিশ্চিত। এশিয়া কাপ না হলে তা শুধু এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) কে নয়, উপমহাদেশের ক্রিকেট বোর্ড গুলোকেও মুশকিলে ফেলবে।

এমনিতে ভারত ও পাকিস্তান এখন দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। বিশ্বকাপ ও এশিয়া কাপের আসরে মুখোমুখি হয় দুই দল। ব্রডকাস্টারদের জন্য তাই এটা হটকেক। এশিয়া কাপ না হলে তাই ব্রডকাস্টারদের তা পছন্দ হবার কথা না।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে বিসিসিআই স্থগিত হওয়া একাধিক দ্বিপাক্ষিক সিরিজ খেলার চিন্তা করছে এই সময়ে। এছাড়া ভারতের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার আশা এখনো জিইয়ে আছে।

২০২০ সালের এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। পরে তারা শ্রীলঙ্কার সঙ্গে আয়োজক হবার সময় পালটে নেয়। ২০২১ সালের এশিয়া কাপের (২০২০ সালে স্থগিত হওয়া) আয়োজক তাই শ্রীলঙ্কার হবার কথা। ২০২২ সালের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ দিনে বিপদ ছাড়াই গল টেস্ট জিতল ইংল্যান্ড

Read Next

টি-টেনের অনাপত্তিপত্র পেতে প্রস্তুতি ম্যাচকে মোসাদ্দেকের ‘না’

Total
11
Share