ব্রিসবেন টেস্টে লড়াই জমিয়ে দিয়েছে শারদুল-সুন্দর

ব্রিসবেন টেস্টে লড়াই জমিয়ে দিয়েছে শারদুল-সুন্দর

ওয়াশিংটন সুন্দর ও শারদুল ঠাকুর ব্রিসবেন টেস্টে গড়লেন ইতিহাস। শেষ পর্যন্ত আউট হওয়ার আগে শারদুল এবং ওয়াশিংটন করে গেলেন যথাক্রমে ৬৭ ও ৬২ রান। ভারতের প্রথম ইনিংস থামে ৩৩৬ রানে। দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে উইকেট না হারিয়ে ২১ রান করেছে অস্ট্রেলিয়া, লিড ৫৪। 

প্রথম ইনিংসে ৩৩ রানে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া তৃতীয় দিনে কোন উইকেট না হারিয়ে খেলা শেষ করে। ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২১ রান তুলে স্কোরবোর্ডে। প্রথম ইনিংসের লিড মিলিয়ে ভারতের থেকে ৫৪ রানে এগিয়ে অজিরা।

ওপেনার ডেভিড ওয়ার্নার ৩ বাউন্ডারির সাহায্যে ২২ বলে ২০ রান ও মার্কাস হ্যারিস ১৪ বলে ১ রান করে অপরাজিত রয়েছেন।

এর আগে এদিন লাঞ্চের আগেই সাজঘরে ফিরে যান ৩৮ রান করা অধিনায়ক আজিঙ্কা রাহানে। পুজারার ব্যাট থেকে আসে ২৫ রানের ইনিংস। মিচেল স্টার্কের আঘাতের পর ভারত ঘুরে দাঁড়িয়েছিল আগারওয়াল-পান্টের ব্যাটে। রিশাব পান্ট ও মায়াঙ্ক আগারওয়ালের ব্যাটে বড় ইনিংসের সম্ভাবনাও ছিলো।

কিন্তু দু’জনকেই একাহাতে ফিরিয়ে দেন জশ হ্যাজেলউড। এরপরে ব্রিসবেনে নতুন গল্প লিখলেন শারদুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর। এই দুইয়ের ব্যাট থেকে ম্যাজিক পার্টনারশিপ। যে পার্টনারশিপটাই সম্ভবত ম্যাচের মোড় ঘুরিয়ে দিল গ্যাবায়। দু’জনেই দেখা পান ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরির। তবে হঠাৎই কামিন্সের বলে শারদুল বোল্ড হলে ভাঙে তাঁদের ১২৩ রানের জুটি। ১১৫ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬৭ রান করেন তিনি। আর স্টার্কের বলে ওয়াশিংটন সুন্দর আউট হন ৬২ রান করে। ১১১.৪ ওভারে ৩৩৬ রানে সমাপ্ত হয় ভারতের প্রথম ইনিংস।

অজি বোলারদের মধ্যে একমাত্র সফল হ্যাজেলউড, ৫ উইকেট দখল করেন। স্টার্ক ও কামিন্সের ঝুলিতে ২টি করে উইকেট। নাথান লায়নের শিকার এক উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (তৃতীয় দিন শেষে)

অস্ট্রেলিয়া ১ম ইনিংসঃ ১১৫.২ ওভারে ৩৬৯ (লাবুশেইন ১০৯, গ্রিন ৪৭, পেইন ৫০, স্টার্ক ২০*, লায়ন ২৪, হ্যাজেলউড ১১; সিরাজ ২৮-১০-৭৭-১, নটরাজন ২৪.২-৩-৭৮-৩, শারদুল ২৪-৬-৯৪-৩, ওয়াশিংটন ৩১-৬-৮৯-৩)

ভারত ১ম ইনিংসঃ ১১১.৪ ওভারে ৩৩৬ (রোহিত ৪৪, পুজারা ২৫, রাহানে ৩৭, মায়াঙ্ক ৩৮, পান্ট ২৩, ওয়াশিংটন ৬২, শারদুল ৬৭; স্টার্ক ২৩-৩-৮৮-২, হ্যাজেলউড ২৪.৪-৬-৫৭-৫, কামিন্স ২৭-৫-৯৪-২, লায়ন ২৮-৯-৬৫-১)

অস্ট্রেলিয়া ২য় ইনিংসঃ ৬ ওভারে ২১/০ (হ্যারিস ১*, ওয়ার্নার ২০*)

৩য় দিন শেষে অস্ট্রেলিয়া ২য় ইনিংসে ৫৪ রানে এগিয়ে

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব-মুস্তাফিজদের সাথে পথ চলাটা দীর্ঘ করতে চান শরিফুল

Read Next

সুযোগ লুফে নিতে চান হাসান-মেহেদীরা

Total
3
Share