অধিনায়ক তামিমের ‘ডেপুটি’ ইস্যুতে বিসিবির ভাষ্য

সাকিব তামিম মুশফিক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে গতকাল (১৬ জানুয়ারি) ঘোষিত হয় ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড। তবে সেখানে উল্লেখ ছিলনা অধিনায়ক তামিম ইকবালের সহকারীর নাম। ফলে বিশেষ কোন পরিস্থিতিতে তামিমের অবর্তমানে দায়িত্ব পালন করবে কে তা নিয়ে প্রশ্ন জাগে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন ঘরের মাঠে খেলা বলে উদ্বিগ্ন হচ্ছেন না তারা।

একদিকে ঘরের মাঠে খেলা হওয়াতে বোর্ড কর্তারা থাকছেন সবসময়। ফলে যে কোন সময় সিদ্ধান্ত নেওয়াটা হবে সহজ। এ ছাড়া দলে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদদের মত অভিজ্ঞ ক্রিকেটার আছে বলেও সহকারী অধিনায়ক নিয়ে ভাবনার কিছু দেখেন না আকরাম খান।

আজ (১৭ জানুয়ারি) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম খান বলেন, ‘যেহেতু আমরা ঘরের মাঠে খেলছি সেহেতু আমাদের কোন….। পরিস্থিতি ওরকম হলেই আমরা নাম উল্লেখ করব। হোমে খেলা হওয়াতে আমরা এটা নিয়ে দুশ্চিন্তা করছি না। আমরা থাকব, বোর্ড পরিচালকেরা থাকবে। তো যে কোন সময় আমরা এই সিদ্ধান্ত নিতে পারব।’

তামিম ইকবালকে মাঠে সাহায্য করার জন্য অভিজ্ঞ সাকিব, মুশফিক, রিয়াদদের নাম উল্লেখ করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান। দলের জুনিয়র ক্রিকেটারদের উপর রাখছেন আস্থা। ফলে কোন দুর্ঘটনায় তামিমকে মাঠের বাইরে থাকতে হলে অধিনায়কত্ব নিয়ে বাড়তি চিন্তা করতে হবেনা বোর্ডকে।

আকরাম খান যোগ করেন, ‘আমাদের কিছু সিনিয়র প্লেয়ার আছে, কিছু জুনিয়র প্লেয়ার আছে। তো এটা নিয়ে কোনরকম সমস্যা হবে না। আল্লাহ না করুক যদি এরকম কিছু হয় তাহলে সিনিয়র প্লেয়াররা তো আছেই। রিয়াদ আছে, সাকিব আছে। অভিজ্ঞ এমন আরো আছে, মুশফিক আছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশেষ জার্সি পরে খেলবে সাকিব-তামিমরা

Read Next

কেন্দ্রীয় চুক্তির তালিকা তৈরিতে বিপাকে বিসিবি

Total
7
Share