রুটের ডাবল সেঞ্চুরির দিনে শ্রীলঙ্কার ম্যাচে ফেরার চেষ্টা

রুটের ডাবল সেঞ্চুরির দিনে শ্রীলঙ্কার ম্যাচে ফেরার চেষ্টা

জো রুটের ডাবল সেঞ্চুরিতে গল টেস্টে ইংল্যান্ডের রানের পাহাড়। ২৮৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা দিন শেষ করেছে ২ উইকেট হারিয়ে ১৫৬ রানে। এখনও ১৩০ রানে পিছিয়ে স্বাগতিকরা। তবে লাহিরু থিরিমান্নের ব্যাটে লড়াইয়ে ফিরছে শ্রীলঙ্কা।

গল টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ড শেষ করে ৪ উইকেট হারিয়ে ৩২০ রানে। এদিন খেলতে নামা ইংল্যান্ডের দিনের শুরুটা ভালো হয়নি। ইনিংস বড় করতে পারেননি জস বাটলার। আসিথা ফার্নান্দোর শিকার হয়ে ফিরেছেন ৩০ রানে। ফার্নান্দো এরপর হয়ে উঠেন আরও ভয়ংকর, স্যাম কারেন বোল্ড প্রথম বলেই।

২৯১ বল মোকাবিলায় অধিনায়ক জো রুট ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। ডাবল সেঞ্চুরির পথে টেস্ট ক্যারিয়ারে আট হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন রুট। এরপর ইংলিশরা উইকেটে দাঁড়াতেই পারেনি, উইকেটের মিছিল। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন অধিনায়ক জো রুট। তার ২২৮ রানের ইনিংসে ১৮ চার ও একটি ছক্কা রয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট দখলে নেন দিলরুয়ান পেরেরা। এম্বুলদেনিয়ার ঝুলিতে ৩ উইকেট। আসিথা ফার্নান্দো শিকার করেন ২ উইকেট।

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার দুই ওপেনারের ব্যাটে শুরুটা হয় দারুণ। কুশল পেরেরা ও লাহিরু থিরিমান্নের ব্যাট থেকে আসে শতরানের উদ্বোধনী জুটি। তবে দলীয় ১০১ রানে ৬২ রান করে প্যাভিলিয়েন যান কুশল পেরেরা। এরপর ফিফটির দেখা পান থিরিমান্নেও।

সাদা পোশাকে আগের টানা চার ইনিংসে শূন্য রানে আউট হওয়া কুশল মেন্ডিস আজ করেন ১৫। তৃতীয় দিনের খেলা এরপর আর বেশিক্ষণ গড়ায়নি গলে। থিরিমান্নে ৭৬ রানে অপরাজিত, এম্বুলদেনিয়া কোনো রান না করেই দিন শেষ করলেন।

বল হাতে স্যাম কারেন ও জ্যাক লিচ ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ (তৃতীয় দিন শেষে)

শ্রীলঙ্কা ১ম ইনিংসঃ ১৩৫/১০ (৪৬.১ ওভার)

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ৪২১/১০ (১১৭.১ ওভার) লরেন্স ৭৩, বেয়ারস্টো ৪৭, রুট ২২৮, বাটলার ৩০, কারেন ০, ব্রড ১১*; এম্বুলদেনিয়া ৪৫-৪-১৭৬-৩, ফার্নান্দো ১৪-১-৪৪-২, দিলরুয়ান পেরেরা ৩৬.১-২-১০৯-৪

শ্রীলঙ্কা ২য় ইনিংসঃ ১৫৬/২ (৬১ ওভার) পেরেরা, ৬২, থিরিমান্নে ৭৬*, মেন্ডিস ১৫, এম্বুলদেনিয়া ০*; ব্রড ৮-৬-৩-০, কারেন ৭-০-২৫-১, লিচ ২০-২-৬৭-১

৯৭ ডেস্ক

Read Previous

নান্নুর চোখে যা দলের জন্য ‘বুস্ট আপ’

Read Next

বিশেষ জার্সি পরে খেলবে সাকিব-তামিমরা

Total
2
Share