ব্রিসবেনে বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিন

ব্রিসবেনে বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিন

ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিনের শেষ সেশন গেল বৃষ্টির পেটে। দিনের খেলা মাঝপথেই পরিত্যক্ত হওয়ায় ৬২ রানের বেশি (২ উইকেট হারিয়ে) করতে পারেনি ভারত। এখনও ৩০৭ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা। 

দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৬২ রান। চেতেশ্বর পুজারা ৮ ও অজিঙ্কা রাহানে ২ রানে ব্যাট করছেন।

অস্ট্রেলিয়ার ৩৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত শুরুতেই শুবমান গিলের উইকেট হারায়, দলীয় ১১ রানেই। তারপর চেতেশ্বর পুজারার সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে শুরুর বিপর্যয় কাটান ওপেনার রোহিত শর্মা। তবে চা বিরতির আগে রোহিতকে ফিরিয়ে ভারতকে বড়সড় ধাক্কা দেন শততকম টেস্টে নামা অজি স্পিনার নাথান লিয়ন। ব্যক্তিগত ৪৪ রানে লায়নের বল হাওয়ায় উড়িয়ে স্টার্কের হাতে ক্যাচ তুলে আউট রোহিত।

ভারতীয় দুই ওপেনার আউট হয়ে যাওয়ার পর ক্রিজে ব্যাট করছেন চেতেশ্বর পুজারা ৮ রানে এবং আজিঙ্কা রাহানে ২ রানে। প্রথম ইনিংসে ভারত এখনও ৩০৭ রানে পিছিয়ে।

তার আগে দিনের প্রথম সেশনে প্রথম ইনিংসে ৩৬৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। গতকাল দিনের শেষে ২৭৪/৫ ছিল অজিদের স্কোরবোর্ড। আজ সকালে ব্যাট হাতে নেমে স্কোরবোর্ডে ৯৫ রান যোগ করতেই পাঁচ ব্যাটসম্যানকে হারায় অজিরা। অজি ইনিংস শেষ হতেই লাঞ্চের বিরতি ঘোষণা করে দেয় অনফিল্ডের থাকা আম্পায়ারদ্বয়।

হাফসেঞ্চুরি করা টিম পেইনকে ফেরান শার্দুল ঠাকুর। ৪৭ রানে ব্যাট করতে থাকা ক্যামেরন গ্রিন কে বোল্ড করেন ওয়াশিংটন সুন্দর। এরপর শেষদিকে মিচেল স্টার্ক (২০) এবং নাথান লায়ন ২৪ রানের ইনিংস খেলেন।

বল হাতে অভিষেকেই তিনটে করে উইকেট দখল করলেন ওয়াশিংটন সুন্দর এবং থাঙ্গারাসু নটরাজন। শার্দুল ঠাকুরের সংগ্রহেও তিন উইকেট। মোহাম্মদ সিরাজ নিয়েছেন বাকি ১ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (দ্বিতীয় দিন শেষে)

অস্ট্রেলিয়া ১ম ইনিংসঃ ১১৫.২ ওভারে ৩৬৯ (লাবুশেইন ১০৯, গ্রিন ৪৭, পেইন ৫০, স্টার্ক ২০*, লায়ন ২৪, হ্যাজেলউড ১১; সিরাজ ২৮-১০-৭৭-১, নটরাজন ২৪.২-৩-৭৮-৩, শার্দুল ২৪-৬-৯৪-৩, ওয়াশিংটন ৩১-৬-৮৯-৩

ভারত ১ম ইনিংসঃ ২৬ ওভারে ৬২/২ (রোহিত ৪৪, গিল ৭, পুজারা ৮*, রাহানে ২*; কামিন্স ৬-১-২২-১, লায়ন ৬-২-১০-১)

৯৭ ডেস্ক

Read Previous

ভ্যাকসিন অগ্রাধিকার তালিকায় ক্রিকেটাররা

Read Next

নান্নুর চোখে যা দলের জন্য ‘বুস্ট আপ’

Total
3
Share