১৭ বছরের অপেক্ষার অবসান হচ্ছে আলিম দারের

১৭ বছরের অপেক্ষার অবসান হচ্ছে আলিম দারের

২০০৩ সাল থেকে এখন অব্দি পাকিস্তানের আলিম দার আম্পায়ারিং করেছেন ১৩২ টি টেস্টে। তার চেয়ে বেশি টেস্ট পরিচালনা করেননি আর কোন আম্পায়ার। তবে একটা আক্ষেপ ছিলই আলিম দারের। দীর্ঘ আম্পায়ারিং ক্যারিয়ারে দেশের মাটিতে টেস্ট ম্যাচ পরিচালনা করা হয়ে ওঠেনি তার। সেই আক্ষেপ মিটতে চলেছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য আইসিসির পক্ষে ম্যাচ অফিশিয়ালদের নাম প্রকাশ করেছে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)। এই সিরিজে টেস্ট ম্যাচে আম্পায়ারিংয়ের অভিষেক হবে অনফিল্ড আম্পায়ার আহসান রাজা ও ম্যাচ রেফারি মোহাম্মদ জাভেদ মালিকের।

২০০৩ সালে ঢাকায় টেস্টে প্রথমবারের মত আম্পায়ারিং করেছিলেন আলিম দার। ১৩২ টেস্ট পর দেশের মাঠে আম্পায়ারিং করতে নামার আগে আপ্লুত তিনি।

আলিম দার বলেন, ‘পাকিস্তান আছে এমন কোন ম্যাচে আম্পায়ারিং করা আমার কাছে আবেগের। প্রায় ১৭ বছর ও ১৩২ টেস্টের অপেক্ষার শেষ হতে চলেছে। ক্রিকেটারদের মত ম্যাচ অফিশিয়ালরাও ঘরের মাঠে কাজ করতে চায়। সাদা বলের ক্রিকেটে এই অভিজ্ঞতা থাকলেও টেস্ট ক্রিকেটটা প্রধান ফরম্যাট। দুইটি দারুণ দলের দুই টেস্টে আম্পায়ারিং করার সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত।’

২৬ জানুয়ারিতে ১ম টেস্টে মাঠে নামবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। ৪ ফেব্রুয়ারি শুরু হবে দ্বিতীয় টেস্ট। ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ৩ টি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

৯৭ ডেস্ক

Read Previous

বিকেএসপিতে সাকিব-নাইমের ফিফটি

Read Next

২ বছরের সব ক্রিকেট ইভেন্ট হবে বঙ্গবন্ধুর নামে

Total
8
Share