লাবুশেইনের সেঞ্চুরিতে স্বস্তিতে অস্ট্রেলিয়া

লাবুশেইনের সেঞ্চুরিতে স্বস্তিতে অস্ট্রেলিয়া

দিনের শুরুটা কখনো কখনো গোটা দিনের আভাস দেয় না। ব্রিসবেনে তেমনটায় হয়েছে আজ। অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার ৪র্থ টেস্টের শুরুতে ভারতীয়রা উদযাপনের একাধিক উপলক্ষ পেলেও দিন শেষে ভাল অবস্থানে স্বাগতিকরা।

অনিয়মিত বোলিং আক্রমণ নিয়ে শুরুটা দারুণ করে ভারত। ১ম ওভারেই ডেভিড ওয়ার্নারকে রোহিত শর্মার ক্যাচ বানিয়ে ফেরান মোহাম্মদ সিরাজ। ৯ম ওভারের ১ম বলে ৫ রান করা মার্কাস হ্যারিসও সাজঘরে ফেরেন, তাকে ফেরান শারদুল ঠাকুর।

১৭ রানে ২ উইকেট হারানো অস্ট্রেলিয়া ১ম সেশনে আর কোন উইকেট হারায়নি। লাঞ্চ বিরতির পরে স্টিভ স্মিথ ৩৬ রান করে আউট হলে ভাঙে মারনাস লাবুশেইন ও স্টিভ স্মিথের ৭০ রানের জুটি। স্মিথকে ফিরিয়ে নিজের ১ম টেস্ট উইকেটের দেখা পান অভিষিক্ত ওয়াশিংটন সুন্দর।

ম্যাথু ওয়েডকে নিয়ে অস্ট্রেলিয়াকে এগিয়ে নিতে থাকেন লাবুশেইন। দুজনের ৪র্থ উইকেট জুটিতে আসে ১১৩ রান। ম্যাথু ওয়েড ৫ রানের জন্য ফিফটি মিস করলেও ৫ম টেস্ট শতকের দেখা পান লাবুশেইন, থামেন ১০৮ রান করে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ম্যাথু ওয়েড ও মারনাস লাবুশেইন যথাক্রমে অভিষিক্ত থাঙ্গারাসু নটরাজনের ১ম ও ২য় টেস্ট উইকেট। ২১৩ রানে ৫ম উইকেট হারায় অস্ট্রেলিয়া।

দিনের বাকিটা সময় নির্বিঘ্নে পার করে টিম পেইনের দল। ২৮ রানে অপরাজিত থেকে ক্যামেরুন গ্রিন, ৩৮ রানে অপরাজিত থেকে টিম পেইন দিনের খেলা শেষ করেন।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

অস্ট্রেলিয়া ২৭৪/৫ (৮৭), ওয়ার্নার ১, হ্যারিস ৫, লাবুশেইন ১০৮, স্মিথ ৩৬, ওয়েড ৪৫, গ্রিন ২৮*, পেইন ৩৮*; সিরাজ ১৯-৮-৫১-১, নটরাজন ২০-২-৬৩-২, শারদুল ১৮-৫-৬৭-১, সুন্দর ২২-৪-৬৩-১।

৯৭ ডেস্ক

Read Previous

সফল হয়েও অদ্ভুত লাগছে ডম বেসের

Read Next

টাইগারদের কিট স্পন্সর হল ‘আকাশ’

Total
8
Share