রেকর্ড গড়া সেঞ্চুরি করে হৃদয়ও জিতলেন সোফি ডিভাইন

রেকর্ড গড়া সেঞ্চুরি করে হৃদয়ও জিতলেন সোফি ডিভাইন

নারী টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি করলেন নিউজিল্যান্ডের ক্যাপ্টেন সোফি ডিভাইন। নিজেদের ঘরোয়া ক্রিকেটে ওয়েলিংটন ব্লেজের হয়ে কীর্তি গড়েন তিনি।

মাত্র ৩৬ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ডিভাইন, পেছনে ফেলে দেন ওয়েস্ট ইন্ডিজের দিয়ান্দ্রা ডটিনকে। ২০১০ সালে ক্যারিবিয়ানদের হয়ে ৩৮ বলে সেঞ্চুরি এতদিন এ রেকর্ড ছিল ডটিনের।

৩১ বছর বয়সী ডিভাইন মাত্র ৩৮ বলে অপরাজিত ১০৮ রান করার পথে ৯টি করে চার ও ছক্কা হাঁকান।

ডানেডিনে তার দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে ওটাগো স্পার্কসের ছুঁড়ে দেওয়া ১২৯ রানের টার্গেট মাত্র ৮.৪ ওভারে অতিক্রম করে ওয়েলিংটন ব্লেজ।

ডিভাইনের একটি ছক্কা গ্যালারিতে বসা একজন তরুণীকে আঘাত করে। ম্যাচ শেষে ঐ তরুণীর সাথে সময় কাটান হোয়াইট ফার্ন্সদের ক্যাপ্টেন। এই ভিডিও ভাইরাল হলে দারুণ প্রশংসিত হন তিনি।

অস্ট্রেলিয়ায় নারী বিগ ব্যাশ লিগে পার্থ স্করচার্সের হয়ে খেলে আসার পর ২ সপ্তাহের কোয়ারেন্টাইনে ছিলেন ডিভাইন। ফিরেই অসাধারণ ব্যাটিং উপহার দেন।

‘সকালে আমি বেশ দ্বিধান্বিত ছিলাম। যখন খেলাধুলা ছাড়া এমন একটা লম্বা বিরতিতে থাকেন, তখন আপনার মধ্যে দুশ্চিন্তা কাজ করবে,’ ডিভাইন বলেন।

‘তাই এমন একটি ইনিংস খেলে দর্শকদের আনন্দ দেওয়াতে ভালো বোধ করছি।’

পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির মালিক ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ও ইউনিভার্স বস ক্রিস্টোফার হেনরি গেইল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ২০১৩ সালে আইপিএলে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৩০ বলে সেঞ্চুরি করেন গেইল।

৯৭ ডেস্ক

Read Previous

কোহলিকে টপকে ‘দ্য পারফেক্ট ক্যাপ্টেন’ ইমরান খান

Read Next

করোনা টেস্টে পজিটিভ হয়ে আইসোলেশনে হেইডেন ওয়ালশ

Total
2
Share