রেকর্ড গড়া সেঞ্চুরি করে প্রশংসায় ভাসছেন মোহাম্মদ আজহারউদ্দিন

রেকর্ড গড়া সেঞ্চুরি করে প্রশংসায় ভাসছেন মোহাম্মদ আজহারউদ্দিন

ভারতের সৈয়দ মুশতাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্টে মুম্বাইয়ের বিপক্ষে কেরালার ব্যাটসম্যান মোহাম্মদ আজহারউদ্দিন ৩৭ বলে সেঞ্চুরি করেছেন। ৫৪ বলে তার অপরাজিত ১৩৭ রানের সুবাদে মুম্বাইয়ের দেওয়া ১৯৭ রানের টার্গেট অনায়াসে টপকে যায় কেরালা। এই প্রথম কেরালার কোন ব্যাটসম্যান টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন।

বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুশতাক আলী টি-টোয়েন্টি ট্রফির ই গ্রুপের ম্যাচে আজহারউদ্দিনের অনবদ্য ব্যাটিংয়ে স্বাগতিক মুম্বাইয়ের বিপক্ষে ২৫ বল এবং ৮ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌছে যায় কেরালা।

আজহারউদ্দিন তার ইনিংসে ৯টি চার ও ১১টি বিশাল ছক্কা হাঁকান। তার ব্যাটিংয়ে মুম্বাইয়ের অভিজ্ঞ বোলিং লাইনআপ ছত্রখান হয়ে যায়। রবিন উথাপ্পা ৩৩ ও সাঞ্জু স্যামসন ২২ রান করে যোগ্য সহায়কের ভূমিকা পালন করেন।

বলের হিসাবে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ৩য় দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির মালিক মোহাম্মদ আজহারউদ্দিন। ৩২ বলে সেঞ্চুরি পূর্ণ করে সবার উপরে রিশাব পান্ট। এছাড়া টি-টোয়েন্টিতে রোহিত শর্মা ৩৫ বল, ইউসুফ পাঠান আজহারউদ্দিনের মত ৩৭ বলে সেঞ্চুরি করেছিলেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে আজহারউদ্দিনের ১৩৭* রান ভারতীয়দের মধ্যে ৩য় সর্বোচ্চ। শ্রেয়াস আইয়ার ১৪৭, পুনিত বিশট ১৪৬ রানের ইনিংস খেলেছিলেন।

এমন রেকর্ড গড়া ইনিংস খেলে প্রশংসায় ভাসছেন আজহারউদ্দিন।

এর আগে আদিত্য তারের ৪২, যশস্বী জয়সাওয়ালের ৪০ এবং সুরিয়া কুমার যাদবের ৩৮ রানের কল্যাণে মুম্বাই ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯৬ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। সাবেক ভারতীয় পেসার শ্রীশান্ত ৪ ওভারে ৪৭ রান দিয়ে খরুচে বোলিং করেন।

৯৭ ডেস্ক

Read Previous

বোলারদের দিনে সাকিবের দুর্ভাগ্য দেখলেন মাহমুদউল্লাহ

Read Next

অতীত ভুলে নিজেকে যেভাবে ‘মোটিভেট’ করতে চান জেসন মোহাম্মদ

Total
20
Share