হাসান মাহমুদের ‘৪’, তামিমরা গুটিয়ে গেল ১৬১ তে

হাসান মাহমুদের '৪', তামিমরা গুটিয়ে গেল ১৬১ তে

নিজেদের মধ্যে ভাগ হয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপিতে) প্রথম প্রস্তুতি ম্যাচ খেলছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া বাংলাদেশের ক্রিকেটাররা। ৪০ ওভারের ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের জন্য তামিম একাদশ ১৬২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে।

হাসান মাহমুদের চার উইকেটের সাথে আল আমিন হোসেন ও শরিফুল ইসলামের দুইটি করে উইকেট শিকারে বেশি দূর যেতে পারেনি তামিম ইকবালের নেতৃত্বাধীন দল। আগে ব্যাট করতে নেমে বেশ ধীরে শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

দুজনের ৪.১ ওভার স্থায়ী জুটিতে আসে ১০ রান। আল আমিনের বলে শরিফুলকে ক্যাচ দিয়ে ফেরেন লিটন (২)। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে বিপর্যয় কাটানোর চেষ্টা তামিমের। দুজনে মিলে তৃতীয় উইকেট জুটিতে যোগ করেন ৪০ রান। ৪৩ বলে ৩ চারে ২৮ রান করে তামিম ফিরলে ভাঙে জুটি।

তামিমকে দিয়ে উইকেট শিকার শুরু করা হাসান মাহমুদ এরপর তুলে নেন শান্তকেও। শান্তের ব্যাট থেকে আসে ২৭ রান। ৮৩ রানে ৪ উইকেট হারানো তামিম একাদশকে পথ দেখান সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব।

দুজনে মিলে স্কোরবোর্ডে যোগ করেন ৫৭ রান। দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলেন আফিফ। ৩২ বলে ১ চার ৩ ছক্কায় তার ব্যাত থেকে আসে ৩৫ রান। ৪৬ বলে ২৪ রান করেন সৌম্য সরকার। দুজনকেই ফিরেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। শেষদিকে হাসান মাহমুদের আরও দুই উইকেট শিকারে ৩৭.২ ওভারে অল আউট হওয়ার আগে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৬১।

মাহমুদউল্লাহ একাদশের পক্ষে হাসান মাহমুদ ৪ উইকেট, আল আমিন হোসেন ও শরিফুল ইসলাম ২ টি করে উইকেট পান। ১ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। ৬ ওভার বল করে ৩১ রান খরচ করা সাকিব কোন উইকেট পাননি।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

তামিম একাদশ ১৬১/১০ (৩৭.২), তামিম ২৮, লিটন ২, শান্ত ২৭, মিঠুন ১৬, সৌম্য ২৪, আফিফ ৩৫, মেহেদী ১, সাইফউদ্দিন ৭*, নাসুম ২, রুবেল ০, মুস্তাফিজ ৯; আল আমিন ৮-০-৩২-২, শরিফুল ৭.২-১-২৭-২, হাসান মাহমুদ ৬-১-২১-৪, মিরাজ ৫-১-১৫-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইনজুরিতে ছিটকে গেলেন করুণারত্নে, লরেন্সের টেস্ট অভিষেক

Read Next

মাহমুদউল্লাহর হার না মানা ফিফটি, দলের সহজ জয়

Total
18
Share