ইনজুরিতে ছিটকে গেলেন করুণারত্নে, লরেন্সের টেস্ট অভিষেক

ইনজুরিতে ছিটকে গেলেন করুণারত্নে, লরেন্সের টেস্ট অভিষেক

লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে বাম আঙ্গুল চোট পেয়ে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে নেই। তার পরিবর্তে টস করতে নামেন দীনেশ চান্দিমাল। ইংল্যান্ড একাদশে এক নতুন মুখ। এসেক্সের ব্যাটসম্যান ড্যান লরেন্সের সাদা পোশাকে অভিষেক।

গলে টসের পূর্বমুহূর্তে নিয়মিত অধিনায়ক দিমুথ করুণারত্নের ইনজুরির খবর সামনে আসে।

দিমুথ করুণারত্নের ইনজুরিতে অধিনায়কের দায়িত্ব উঠে দীনেশ চান্দিমালের কাঁধে। টস জিতে এবং গলে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চান্দিমাল। করুণারত্নের ইনজুরির কারণে লাহিরু থিরিমান্নে উপরে ব্যাট করার সুযোগ পেলেন। দক্ষিণ আফ্রিকা সফরে ওপেনে নেমে সেঞ্চুরিও করেছিলেন থিরিমান্নে। যদিও এদিন ফেরেন ৪ রান করে।

তিন স্পিনার রেখে সাজানো হয়েছে শ্রীলঙ্কা একাদশ। পেসার সুরাঙ্গা লাকমাল এখনও পুরোপুরি ফিট নন। তাই তাঁকে একাদশে রাখা হয়নি।

ইংল্যান্ড অবশ্য পেসনির্ভর একাদশ নির্বাচন করেছে। স্টুয়ার্ট ব্রড, স্যাম কারেন এবং মার্ক উড-এই তিন পেসারের সঙ্গে ডমিনিক বেস এবং জ্যাক লিচের স্পিন অ্যাটাক। জেমস অ্যান্ডারসনকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এসেক্সের ব্যাটসম্যান ড্যান লরেন্সের ইংল্যান্ড জাতীয় দলের সাদা পোশাকে অভিষেক। তার প্রাক্তন কাউন্টি দলের সতীর্থ জেমস ফস্টার ৬৯৭ নম্বর ক্যাপটি পরিয়ে দেন।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে গলে আজ বৃহস্পতিবার মুখোমুখি শ্রীলঙ্কা-ইংল্যান্ড।

ইংল্যান্ড একাদশঃ

ডম সিবলি, জ্যাক ক্রউলি, জনি বেয়ারস্টো, জো রুট (অধিনায়ক), ড্যান লরেন্স (অভিষেক), জস বাটলার (উইকেটরক্ষক), স্যাম কারেন, ডমিনিক বেস, মার্ক উড, জ্যাক লিচ ও স্টুয়ার্ট ব্রড।

শ্রীলঙ্কা একাদশঃ

দীনেশ চান্দিমাল (অধিনায়ক), কুশল জেনিত পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া ও আসিথা ফার্নান্দো।

৯৭ ডেস্ক

Read Previous

বিকেএসপিতে তামিম-মাহমুদউল্লাহ একাদশের ম্যাচ শুরু

Read Next

হাসান মাহমুদের ‘৪’, তামিমরা গুটিয়ে গেল ১৬১ তে

Total
1
Share