অবসর ভেঙে অস্ট্রেলিয়ায় যেতে প্রস্তুত শেবাগ

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল চোট-আঘাতে রীতিমতো জর্জরিত৷ বড় হয়েই যাচ্ছে ইনজুরির মিছিল। স্কোয়াডে থাকা সিনিয়র সব পেসার ইনজুরিতে। সিডনি টেস্ট চোট পেয়ে বাইরে গেল জাদেজা, বিহারি। এই অবস্থায় অবসর ভেঙে ভারতের হয়ে খেলতে রাজি প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দর শেবাগ। টুইট করে জানিয়ে দিলেন যে, ১১ জনকে বাছাই করতে অসুবিধা হলে তিনি অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার জন্য প্রস্তুত।

ইনজুরি জর্জরিত দল নিয়েই সিডনিতে নিশ্চিত পরাজিত ম্যাচ ড্র করেছে ভারত। চোটের কারণে এই সিরিজে ভারত শুরু থেকেই পায়নি পেসার ইশান্ত শর্মাকে। এছাড়া ছিটকে গেছেন মোহাম্মদ শামি, উমেশ যাদবের মতো তারকা পেসাররা। লোকেশ রাহুল নেটে চোট পেয়েছিলেন, আঙুলের হাড় সরে গিয়ে সিরিজের বাইরে রবীন্দ্র জাদেজা। সর্বশেষ সংযোজন হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া হনুমা বিহারি যিনি চোট নিয়েই সিডনি টেস্ট ড্রয়ে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। এবার এই তালিকায় যোগ হলেন জাসপ্রীত বুমরাহ। তাঁকে ছাড়াই সিরিজের শেষ কিংবা ফাইনাল টেস্টে অজিদের বিপক্ষে লড়াইয়ে নামবে ভারত।

কঠিন এই পরিস্থিতিতে ভারতের প্রথম একাদশ সাজানোই কঠিন হয়ে যাবে। ভারতীয় টিম ম্যানেজমেন্টকে স্বস্তি দিতেই কিংবদন্তি ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ায় উড়ে যাওয়ার। চিন্তার কিছু নেই, টুইটারে স্রেফ রসিকতা করেছেন শেবাগ। একটি ছবি পোস্ট করে বিসিসিআইকে ট্যাগ করে লিখেন,

‘এত খেলোয়াড় চোট পেয়েছে, ১১জন জোগাড় না হলে আমি অস্ট্রেলিয়া যেতে প্রস্তুত। কোয়ারেন্টাইনের ব্যাপারটা দেখে নেব।’

আগামী ১৫ জানুয়ারি ব্রিসবেনে চতুর্থ ও সিরিজের শেষ টেস্টে মাঠে নামবে ভারত-অস্ট্রেলিয়া। ১-১ সমতায় থাকা বর্ডার-গাভাস্কার ট্রফি কার হাতে উঠবে ঠিক হবে এই টেস্টেই।

৯৭ ডেস্ক

Read Previous

দশের মধ্যে নয়বার যা দেখবেন তা দিয়েই ব্যাটিং অর্ডার সাজাবেন সিমন্স

Read Next

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড ঘোষণা

Total
8
Share