হোল্ডার-পোলার্ডদের সিদ্ধান্তে ভুল দেখছেন না ক্যারিবিয়ান কোচ

হোল্ডার-পোলার্ডদের সিদ্ধান্তে ভুল দেখছেন না ক্যারিবিয়ান কোচ

বাংলাদেশ সফরের আগেই করোনা শঙ্কায় নিজেদের নাম সরিয়ে নেন ওয়েস্ট ইন্ডিজের বেশিরভাগ সিনিয়র ক্রিকেটার। ঢালাওভাবে বাংলাদেশ সফরের আগে প্রায় সব সিনিয়রের সরে যাওয়াটা নেতিবাচকভাবে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটাররা। তবে দলটির কোচ ফিল সিমন্স এ ক্ষেত্রে কৌশলী উত্তরে জানিয়েছেন জেসন হোল্ডার, কাইরন পোলার্ডদের এমন কিছুতে ভুল কিছু দেখেন না।

বাংলাদেশ সফরে না আসলেও ইংল্যান্ড, নিউজিল্যান্ড সফর সহ বিগ ব্যাশ, আইপিএল, সিপিএলের মত টুর্নামেন্টে অংশ গ্রহণ করেছে নাম সরিয়ে নেয়া ক্যারিবিয়ান ক্রিকেটাররা। অবশ্য দুই-তিনজন ক্রিকেটার ব্যক্তিগত কারণে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফরেও যায়নি।

কোভিড-১৯ ইস্যুতে ব্যক্তিগত ভয়ে বাংলাদেশ সফরে আসতে চাননি জেসন হোল্ডার, কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রস্টন চেজ, শেলডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমেয়ার। ব্যক্তিগত কারণে আসতে চাননি নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডওরিচ।

তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে গত ১০ জানুয়ারি বাংলাদেশে এসেছে ক্যারিবিয়ানরা। হোল্ডার, পোলার্ড, ব্রাভো, হেটমায়ার, পুরানদের ছাড়া খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানোদেতে নেতৃত্ব দিবেন জেসন মোহাম্মেদ ও টেস্টে অধিনায়কের ভূমিকায় দেখা যাবে ক্রেইগ ব্র‍্যাথওয়েটকে।

বর্তমানে কোয়ারেন্টাইনে থাকা ক্যারিবিয়ান দলের প্রধান কোচ ফিল সিমন্স আজ (১২ জানুয়ারি) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অংশ নেন। যেখানে বাংলাদেশি সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানিয়েছেন সিনিয়র ক্রিকেটারদের না আসায় ভুল কিছু দেখছেন না।

তিনি বলেন, ‘আমি বলতে পারব না যে এটি তাদের ভুল সিদ্ধান্ত ছিল। সবারই ব্যক্তিগত চিন্তা-ভাবনা থাকে। তারা তাদের সিদ্ধান্ত নিয়েছে। আমি আমার নিজের বাদে অন্য কারও ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারব না।’

সিমন্স জানিয়েছেন করোনা পরবর্তী প্রথম সফর থেকেই অংশ নেওয়া না নেওয়ার স্বাধীনতা ক্রিকেটারদেরই দিয়েছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

সিমন্স যোগ করেন, ‘আমার মনে হয় আমাদের সব খেলোয়াড়কেই প্রথম সিরিজ থেকেই সুযোগ দেয়া হয়েছিল (সফর না করার)। কেউ কেউ প্রথম সিরিজে যায়নি, কেউ কেউ দ্বিতীয় সিরিজে এবং কেউ কেউ এই সিরিজে। আমার মনে হয় প্রত্যেকের এই সিদ্ধান্তের জন্য ভিন্ন ভিন্ন কারণ রয়েছে। আমি কাউকে একটি সফরে না যাওয়ার জন্য বিচার করতে পারব না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্ষুধার্ত ক্যারিবিয়ানরা পরাস্ত করতে চায় বাংলাদেশকে

Read Next

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ

Total
9
Share