পেসারদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা, দলে সুযোগ পাওয়া হবে কষ্টকর

পেসারদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা, দলে সুযোগ পাওয়া হবে কষ্টকর

দেশের সর্বশেষ দুইটি ঘরোয়া টুর্নামেন্টে পেসারদের আধিপত্য দেখা গিয়েছ বেশ ভালোভাবে। সর্বশেষ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সর্বোচ্চ উইকেট শিকারির প্রথম ১০ জনে স্পিনার কেবল একজন। বিসিবি প্রেসিডেন্টস কাপে সংখ্যাটা মাত্র দুইজন। পেসারদের এমন সাফল্য প্রতিদ্বন্দ্বিতা বাড়িয়েছে বলে মত অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের।

তার মতে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মুল স্কোয়াড ও একাদশে জায়গা পাওয়া কঠিন হয়ে পড়বে। এমনিতে সীমিত ওভারের ক্রিকেটে সাম্প্রতিক সময়ে অটো চয়েজ মোহাম্মদ সাইফউদ্দিন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছেন সাইফউদ্দিন সহ ৭ পেসার।

আগামী ১৪ ও ১৬ জানুয়ারি নিজেদের মধ্যে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্কোয়াডের সদস্যরা। যেখান থেকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ সামনে রেখে ঘোষণা করা হবে মুল স্কোয়াড। সাইফউদ্দিনের মতে সর্বশেষ দুই ঘরোয়া টুর্নামেন্টে পেসারদের দাপট মুল স্কোয়াড ও একাদশে জায়গা পাওয়াটা কঠিন করে তুলবে।

মিরপুরে আজ (১২ জানুয়ারি) অনুশীলন শেষে এক ভিডিও বার্তায় এই অলরাউন্ডার বলেন, ‘গত দুইটা টুর্নামেন্ট বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আমাদের পেসাররা অনেক ভালো করেছে। এ কারণে আমাদের জন্য এ জায়গাটা বেশ প্রতিদ্বন্দ্বিতা হবে দলে সুযোগ পাওয়া বা সেরা একাদশে সুযোগ পাওয়া। এ জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছি বাকিটা আল্লাহর হাতে।’

২৪ বছর বয়সী সাইফউদ্দিন জানান ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সামনে রেখে শুরু হওয়া অনুশীলনে নিজেদের ঝালিয়ে নেওয়ার কাজটা ভালোই করছে টাইগাররা। অনুশীলন ক্যাম্পের বাইরে দুইটি প্রস্তুতি ম্যাচও কাজে আসবে বলে মত তার।

অনুশীলন সেশন উপভোগ করছেন উল্লেখ করে সাইফউদ্দিন যোগ করেন, ‘আলহামদুলিল্লাহ গত তিনদিন হাই ইন্টেন্সি নিয়ে প্র‍্যাকটিস করলাম ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবই করলাম। আর সবমিলিয়ে সেশনগুলো খুব উপভোগ করছি। সামনে আরও সুযোগ পাবো প্র‍্যাকটিসের, ইভেন আমাদের প্র‍্যাকটিস ম্যাচও আছে। তো আমরা প্রস্তুতি নিচ্ছি অনুশীলন সেশনগুলো থেকে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যা কিছু উদ্দীপনা জোগাচ্ছে সাইফউদ্দিনকে

Read Next

ক্ষুধার্ত ক্যারিবিয়ানরা পরাস্ত করতে চায় বাংলাদেশকে

Total
8
Share