যা কিছু উদ্দীপনা জোগাচ্ছে সাইফউদ্দিনকে

এটা খুবই সিলি, খুবই হাস্যকর-মোহাম্মদ সাইফউদ্দিন

চোটের সাথে লড়াই শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগেই ফিরলেন অলরাউন্ডার সাইফউদ্দিন। বঙ্গবন্ধু টি-টোয়ন্টি কাপের আগে অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে পায়ের গোড়ালিতে চোট পান সাইফউদ্দিন। যে চোট টুর্নামেন্টের শুরুর বড় একটা অংশই কেটেছে মাঠের বাইরে। টুর্নামেন্টের পর দেখা যায় লিগামেন্টের সমস্যা।

তবে সব কিছুকে পেছনে ফেলে সাইফউদ্দিন এখন ক্যারিবিয়ানদের মোকাবেলায় নিচ্ছেন প্রস্তুতি। এদিকে নিজে ফিট হওয়ার পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরতে যাওয়া সাকিব আল হাসানকে পেয়েও উচ্ছ্বসিত এই অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সামনে রেখে ১০ জানুয়ারি শুরু হয় টাইগারদের অনুশীলন ক্যাম্প। আজ (১২ জানুয়ারি) তৃতীয় দিনের অনুশীলন শেষে এক ভিডিও বার্তায় সাইফউদ্দিন কথা বলেন নিজের চোট ও সাকিবের ফিরে আসা নিয়ে।

চোটের সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে ২৪ বছর বয়সী এই অলরাউন্ডার বলেন, ‘আলহামদুলিল্লাহ খুব ভালো, খুব চিন্তিত ছিলাম সিরিজের আগে রিকভারি করে উঠতে পারবো কিনা। আমাদের ট্রেনার বায়েজিদ ভাই অনেক সাহায্য করেছে, শাওন ভাই ছিল ফিজিও উনিও অনেক সাহায্য করেছে। উনাদের নির্দেশনা মতে লাস্ট কয়দিন হার্ড অ্যান্ড সোল ট্রাই করেছি, ওভার অল ভালো।’

করোনা পরবর্তী দুইটি ঘরোয়া টুর্নামেন্ট খেলা হলেও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। একই সিরিজ দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসানের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা, সাকিবের প্রত্যাবর্তন ও ঘরের মাঠের সিরিজ বলেই বাড়তি উদ্দীপনা এই অলরাউন্ডারের মাঝে।

উচ্ছ্বসিত সাইফউদ্দিন যোগ করেন, ‘অনেক খুশির বিষয়, প্রকাশ করার মত না। ঘর বন্দী ছিলাম, এর মধ্যে ঘরোয়া খেললাম। আসলে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা সবসময় গর্বের বিষয়। আর সবচেয়ে বড় কথা আমাদের মাঝে এক বছর পর সাকিব ভাই ফিরে এসেছে এ কারণে ভালো লাগাটা অন্যরকম। আর যেহেতু ঘরের মাঠে আমাদের হোম সিরিজ তাই বাড়তি উদ্দীপনা জোগাচ্ছে আমাদের।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে উইলিয়ামসনের রেকর্ড

Read Next

পেসারদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা, দলে সুযোগ পাওয়া হবে কষ্টকর

Total
5
Share