ব্রিসবেন টেস্ট খেলা হচ্ছে না বুমরাহর

ব্রিসবেন টেস্ট খেলা হচ্ছে না বুমরাহর

অস্ট্রেলিয়া সফরে বড় হয়েই যাচ্ছে ভারতের ইনজুরির মিছিল। স্কোয়াডে থাকা সিনিয়র কোনো পেসারকে সিরিজের শেষ টেস্টে পাবে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অ্যাডিলেডে টেস্টে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন মোহাম্মদ শামি এবং দ্বিতীয় টেস্টে চোট পান উমেশ যাদব ৷ এবার ভারতের পেস আক্রমণের সবচেয়ে শক্তিশালী অস্ত্র জাসপ্রীত বুমরাহও চতুর্থ টেস্ট থেকে ছিটকে গেলেন৷

ইনজুরি জর্জরিত দল নিয়েই সিডনিতে নিশ্চিত পরাজিত ম্যাচ ড্র করেছে ভারত। চোটের কারণে এই সিরিজে ভারত শুরু থেকেই পায়নি পেসার ইশান্ত শর্মাকে। এছাড়া ছিটকে গেছেন মোহাম্মদ শামি, উমেশ যাদবের মতো তারকা পেসাররা। এবার এই তালিকায় যোগ হলেন তারকা জাসপ্রীত বুমরাহ। তাঁকে ছাড়াই সিরিজের শেষ কিংবা ফাইনাল টেস্টে অজিদের বিপক্ষে লড়াইয়ে নামবে ভারত।

বুমরাহর ইনজুরি ইস্যুতে বিসিসিআই সূত্রের খবর, সিডনিতে ফিল্ডিংয়ের সময় বুমরাহের পেটে টান ধরেছিল। তাই তিনি ব্রিসবেন টেস্টের একাদশে থাকবেন না। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে এই পেসারকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

সিডনি টেস্ট শেষের দিনই আরও দুটি দুঃসংবাদ এসেছে ভারতীয় শিবিরে। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা আঙুলের চোটে ও হনুমা বিহারি হ্যামস্ট্রিং চোটের জন্য ব্রিসবেন টেস্টের একাদশে না থাকার কথা৷

ভারতের টেস্ট স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রিশাব পান্ট (উইকেটকিপার), জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদ্বীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা,  রবীচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ সিরাজ।

ইনজুরিতে ছিটকে গেছেন যারাঃ

জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, লোকেশ রাহুল, হনুমা বিহারি, রবীন্দ্র জাদেজা।

*পরে স্কোয়াডে যোগ করা হল টি নটরাজন ও শার্দুল ঠাকুরকে।

*ব্যক্তিগত কারণে স্কোয়াডের বাইরে নিয়মিত অধিনায়ক ভিরাট কোহলি।

৯৭ ডেস্ক

Read Previous

তাসকিনের হাতে ‘৩’ সেলাই, আছেন পর্যবেক্ষণে

Read Next

৬ টেস্ট খেলেই র‍্যাংকিংয়ের সেরা ‘৫’ এ জেমিসন

Total
1
Share