তাসকিনের হাতে ‘৩’ সেলাই, আছেন পর্যবেক্ষণে

তাসকিনের হাতে '৩' সেলাই, অনিশ্চিত সিরিজ

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে বেশি পরিশ্রমী পেসার হিসেবে নিজেকে তুলে ধরেছেন তাসকিন আহমেদ। তবে একটা জায়গায় ডানহাতি এই পেসারের সঙ্গী দুর্ভাগ্য। জাতীয় দলের জন্য বিবেচিত হওয়ার পরই বাঁধা হয়ে সামনে আসে ইনজুরি। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়ে অনুশীলন ক্যাম্পেই পেলেন চোট। তবে চিকিৎসক বলছেন দ্রুতই ফিরবেন মাঠে, সিরিজ নিয়ে নেই ওরকম শঙ্কা।

দুই বছর পর জাতীয় দলের ওয়ানডে ও টেস্ট ফরম্যাটে একসাথে ডাক পেলেন তাসকিন। ওয়ানডে সিরিজ সামনে রেখে গত ১০ জানুয়ারি শুরু হয় টাইগারদের অনুশীলন ক্যাম্প। দ্বিতীয় দিন অনুশীলনে বলের আঘাতে বাঁহাতে চোট পান। যেখানে তিনটি সেলাইও দিতে হয়।

তবে চোট গুরুতর না হওয়া এবং বোলিং হাতে না হওয়াতে ৭-১০ দিনের মধ্যেই পুরোপুরি ফিট হয়ে ফিরতে পারবেন বলে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) মেডিকেল টিম।

‘ক্রিকেট৯৭’ কে বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী বলেন, ‘তাসকিনের শুধু স্কিন ইনভলমেন্ট, সিরিয়াস কিছুনা। ৭২ ঘন্টার পর্যবেক্ষণ শেষে বোঝা যাবে কি অবস্থা। তবে সে দ্রুতই মাঠে ফিরবে বলে আসা করছি। আগামী ৭-১০ দিনের মধ্যেই মাঠে ফিরতে পারবে বলে মেডিকেল বিভাগের মতামত।’

‘বলা যায় সে সিরিজে আছে এখনো পর্যন্ত কিন্তু বাকিটা নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের ব্যাপার। যে ইনজুরি ওর তাতে নূন্যতম ঝুঁকি নিয়ে খেলে ফেলা যাবে। বাঁহাতে তিনটা সেলাই পড়েছে, যেহেতু বোলিং হাত না সেহেতু ঝুঁকি কমই।’

উল্লেখ্য, ওয়ানডে সিরিজ সামনে রেখে আগামী ১৪ ও ১৬ জানুয়ারি দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটাররা। অবশ্য বাঁহাতি ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন প্রথমদিনই অণ্ডকোষের পুরোনো চোটে ছিটকে যান স্কোয়াড থেকে। প্রস্তুতি ম্যাচ দুইটি খেলার সুযগ হচ্ছে না তাসকিনেরও। মূল ওয়ানডে সিরিজ শুরু হবে ২০ জানুয়ারি থেকে। তার আগেই চূড়ান্ত স্কোয়াড দেওয়ার কথা নির্বাচকদের।

৯৭ প্রতিবেদক

Read Previous

স্টিভ স্মিথকে ছেড়ে দিচ্ছে রাজস্থান রয়্যালস

Read Next

ব্রিসবেন টেস্ট খেলা হচ্ছে না বুমরাহর

Total
15
Share