স্টিভ স্মিথকে ছেড়ে দিচ্ছে রাজস্থান রয়্যালস

স্টিভ স্মিথকে ছেড়ে দিচ্ছে রাজস্থান রয়্যালস

আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস ২০২১ সালের আইপিএল নিলামের আগে তাদের অধিনায়ক স্টিভ স্মিথকে ছেড়ে দিবে। এমন খবরই প্রকাশ করেছে ইএসপিএনক্রিকইনফো। ফ্র্যাঞ্চাইজিটি এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে দ্রুতই।

আইপিএলের নতুন আসরের জন্য খেলোয়াড় নিলামের আগে ২০ জানুয়ারির মধ্যে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোকে ধরে রাখা (রিটেইনড) ক্রিকেটারদের তালিকা প্রকাশ করতে হবে।

২০২০ সালের আইপিএলে রাজস্থান রয়্যালস পয়েন্ট তালিকার তলানিতে থেকে শেষ করে। সেখানে ব্যাট হাতে পারফর্ম করতে পারেননি দলটির অধিনায়ক স্টিভ স্মিথ। এটাই মুখ্য কারণ বলে ধরা হচ্ছে।

১৪ ম্যাচ খেলে স্মিথ রান করেন ৩১১, ১৩১ স্ট্রাইক রেটে রান করা স্মিথ অবশ্য ৩ টি ফিফটির দেখা পেয়েছিলেন। তবে ফ্র্যাঞ্চাইজিটির অধিনায়কের কাছ থেকে প্রত্যাশা ছিল আরো বেশি।

২০০৮ সালের শিরোপা জেতা দল রাজস্থান রয়্যালস প্লে অফে নিয়মিত খেলতে চায়। ২০১৩, ২০১৫ ও ২০১৮ সালে দলটি প্লে অফে খেলে।

২০১৮ সালের নিলামের আগে একমাত্র স্মিথকেই ধরে রেখেছিল রাজস্থান, ১২.৫ কোটি রুপি দিয়ে। ২০১৯ সালে তাকে আবার নতুন করে অধিনায়কত্ব দেওয়া হয় (আজিঙ্কা রাহানেকে সরিয়ে)।

স্মিথকে সরিয়ে দিলে রাজস্থানকে খুঁজতে হবে নতুন কোন অধিনায়ক। অধিনায়ক হবার দৌড়ে এগিয়ে আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সাঞ্জু স্যামসন। ২০১৮ সালের নিলামে তাকে ৮ কোটি রুপি দিয়ে কিনেছিল দলটি।

জস বাটলার, বেন স্টোকসরা দলটির লিডারশিপ গ্রুপের অংশ হলেও তাদের কাউকে অধিনায়ক হিসাবে চায় না দলটি।

৯৭ ডেস্ক

Read Previous

আর নয় বিপ টেস্ট, এবার ফিটনেস টেস্টে ইয়ো-ইয়ো

Read Next

তাসকিনের হাতে ‘৩’ সেলাই, আছেন পর্যবেক্ষণে

Total
12
Share