অনিশ্চিত সিডনি টেস্ট ড্রয়ের নায়ক হনুমা বিহারি

অনিশ্চিত সিডনি টেস্ট ড্রয়ের নায়ক হনুমা বিহারি

সিডনি টেস্টে ম্যাচ ড্র করার পথে নায়কোচিত লড়াই করা ব্যাটসম্যান হনুমা বিহারি চতুর্থ ও শেষ টেস্টে অনিশ্চিত। হ্যামস্ট্রিং চোটে পড়া এই ব্যাটসম্যান ব্রিসবেন টেস্ট তো বটেই পরবর্তী ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও ফিরবেন কিনা তা নিয়ে আছে সংশয়।

জানা গেছে ইতোমধ্যে করানো হয়েছে স্ক্যানও। যার রিপোর্ট আসার কথা আগামীকাল সকালের মধ্যে। কিন্তু তার আগেই দলের একটি সূত্র ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে রিপোর্টে টিয়ার ‘১’ ধরা পড়লে বিহারির পরবর্তী টেস্টে খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

সূত্রটি জানায়, ‘পুরো ব্যাপারটি নিশ্চিত হওয়া যাবে রিপোর্ট হাতে পাওয়ার পর। তবে যদি এটি টিয়ার ‘১’ হয়ে থাকে তবে তার চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। এরপর পুনর্বাসন প্রক্রিয়ার ব্যাপারও আছে। সেক্ষেত্রে শুধু ব্রিসবেন টেস্ট নয় ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষেও তাকে হয়তো পাওয়া যাবেনা।’

অন্ধ্রপ্রদেশের এই ব্যাটসম্যানের চোটে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সামনে দুইটি বিকল্প রয়েছে- ঋদ্ধিমান সাহাকে উইকেট রক্ষক ও রিশাব পান্টকে কেবল ব্যাটসম্যান হিসেবে খেলানো। অথবা মায়াঙ্ক আগারওয়ালকে মিডল অর্ডারে পাঠিয়ে দ্বিতীয় নতুন বল সামলানোর দায়িত্ব দেওয়া।

এদিকে চোটে পড়া রবীন্দ্র জাদেজার বিকল্প হিসেবে ব্রিসবেন টেস্টে দেখা মিলতে পারে শার্দুল ঠাকুরের। তার প্রথম শ্রেণির অভিজ্ঞতা কাজে লাগানোর সম্ভাবনা রয়েছে প্রবল। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে অন্য বিকল্পের তুলনায় এগিয়ে থাকছেন তিনিই।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত সিডনি টেস্টে রিশাব পান্ট ও হনুমা বিহারি ক্যারিয়ার বাঁচানো ইনিংস খেলেছেন। গ্লাভস হাতে ব্যর্থ পান্ট ব্যাট হাতে খেলেন ৯৭ রানের ইনিংস। অন্যদিকে হনুমা বিহারিতো রবিচন্দ্রন অশ্বিনের সাথে ম্যাচ ক্রিজে কাটিয়েছেন প্রায় ৪৩ ওভার।

দুজনের অসাধারণ লড়াকু ইনিংসে ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় সিডনি টেস্ট। ম্যাচ বাঁচানোর পথে অশ্বিনের ১২৮ বলে অপরাজিত ৩৯ রানের বিপরীতে বিহারির খেলেন ১৬১ বলে অপরাজিত ২৩ রানের ইনিংস।

৯৭ ডেস্ক

Read Previous

শীষ্যদের মত চ্যালেঞ্জ নিতে প্রস্তুত গুরু রায়ান কুকও

Read Next

বোর্ডার-গাভাস্কার সিরিজ শেষ রবীন্দ্র জাদেজার

Total
6
Share