টিম পেইনকে শাস্তি দিল আইসিসি

টিম পেইনকে শাস্তি দিল আইসিসি

সিডনিতে ভারতের বিপক্ষে ৩য় টেস্টে ভাল সময় কাটেনি অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। উইকেটের পেছনে ক্যাচ ছেড়েছেন একাধিক। আবার ৩য় দিনে আইসিসির কোড অব কন্ডাক্ট ভেঙে পেয়েছেন শাস্তিও।

লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভেঙেছেন টিম পেইন, সেজন্য তাকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এর সাথে তার ডিসিপ্লিনারি রেকর্ডে যোগ হয়েছে ১ ডিমেরিট পয়েন্ট। ২৪ মাস সময়কালে এটিই তার প্রথম নিয়ম ভঙ্গ।

কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮ ভঙ্গ করেন অজি দলপতি। যেখানে বলা আছে আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারের দেওয়া সিদ্ধান্তের পর ভিন্নমত পোষণ করা যাবে না।

শনিবার ভারতের ১ম ইনিংসের ৫৬ তম ওভারে ঘটনাটি ঘটে। যেখানে চেতেশ্বর পুজারার এক অসফল ডিআরএস রিভিউয়ের পর আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি।

অনফিল্ড আম্পায়ার পল রেইফেল ও পল উইলসন, তৃতীয় আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও চতুর্থ ম্যাচ অফিশিয়াল ক্লেয়ার পলস্যাক টিম পেইনের বিপক্ষে অভিযোগ আনেন। যা আমলে এনে শাস্তি দেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন।

নিজের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেন পেইন। তাই আলাদা করে শুনানির দরকার পড়েনি।

প্রসঙ্গত, আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভাঙলে সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক ভর্ৎসনা, সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা সাথে ১ বা ২ ডিমেরিট পয়েন্ট।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশে বিদেশি আম্পায়ার পাঠাতে হচ্ছে আইসিসিকে

Read Next

কন্যাসন্তানের জনক হলেন ভিরাট কোহলি

Total
4
Share