বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি ও বিসিবির ব্যাখ্যা

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি ও বিসিবির ব্যাখ্যা

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ওয়ানডে ও টেস্ট সিরিজের সময় সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই শুরু হবে বেলা সাড়ে ১১ টায়। তবে টেস্ট ম্যাচ দুটির শুরুর সময় থাকছে স্বাভাবিকের মত ৯:৪৫ মিনিট। ওয়ানডে ম্যাচগুলোর সময় নিয়ে অবশ্য ব্যাখ্যা দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন আজ (১০ জানুয়ারি) মিরপুরে গণমাধ্যমকে জানান ব্রডকাস্ট ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাথে সমঝোতা সাপেক্ষেই সময় সূচিতে এমন পরিবর্তন।

তিনি বলেন, ‘অনেকগুলো বিষয় এখানে বিবেচনা করা হয়েছে, ব্রডকাস্ট টিম ম্যানেজমেন্ট, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সবার সাথে আলোচনা করেই এ সিদ্ধান্তগুলো হয়। সে ক্ষেত্রে ম্যাচ সূচিটা সেভাবেই করা হয়েছে।’

যদিও ওয়ানডে ম্যাচ শুরুর সময় কিছুটা পরিবর্তনের পেছনে রাতের কুয়াশাও একটা বড় প্রভাবক হিসেবে কাজ করে। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে বল করা দলের বোলারদের জন্য কঠিন হয়ে পড়ে বলের নিয়ন্ত্রণ করতে।

সিরিজ সামনে রেখে আজ (১০ জানুয়ারি) সকালে বাংলাদেশে পৌঁছে কোয়ারেন্টাইনে আছে ক্যারিবিয়ানরা। প্রথম তিনদিন হোটেল বন্দী থাকতে হবে তাদের, এই তিনদিনে দুইবার করোনা নেগেটিভ হলেই সরকারি অনুমতি সাপেক্ষে অনুশীলন শুরু করবে ক্রেইগ ব্র্যাথওয়েট, জেসন মোহাম্মদরা।

নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ইতোমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছে। আমাদের নির্ধারিত যে কোভিড প্রটোকল সে অনুসারে তারা হোটেলে অবস্থান করছেন। আগামীকাল তাদের একটা টেস্ট হবে এরপর আগামী ৭২ ঘন্টার মধ্যে আরেকটা টেস্ট হবে। পরপর দুইটা করোনা টেস্টে নেগেটিভ হলে সরকারের অনুমতি সাপেক্ষে তারা অনুশীলনের জন্য মাঠে আসতে পারবেন।’

ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরের সূচি-

১ম ওয়ানডে- ২০ জানুয়ারি, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর, ঢাকা
২য় ওয়ানডে- ২২ জানুয়ারি, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর, ঢাকা
৩য় ওয়ানডে- ২৫ জানুয়ারি, ২০২১, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

১ম টেস্ট- ৩-৭ ফেব্রুয়ারি, ২০২১, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২য় টেস্ট- ১১-১৫ ফেব্রুয়ারি, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর, ঢাকা।

৯৭ প্রতিবেদক

Read Previous

উচ্ছ্বসিত শান্ত’র চোখ প্র্যাকটিস ম্যাচে

Read Next

ঘাটতির কথা মানছে বিসিবি, নজর নিয়ন্ত্রণে

Total
7
Share