সিডনিতে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য

বক্সিং ডে টেস্টের ১ম দিন ভারতের

সিডনিতে চলমান টেস্টের তৃতীয় দিন বর্ণ বৈষম্যের শিকার হলেন ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ৷ এক দল মদ্যপ অস্ট্রেলীয় সমর্থকের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য ও অশ্রাব্য গালিগালাজ করার অভিযোগ উঠেছে৷ ম্যাচ চলাকালীন ক্রিকেটারকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, ক্ষোভে ফুঁসছে বিসিসিআই।

শনিবার সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া চলতি টেস্টের তৃতীয় দিনের শেষে এমনটাই ঘটেছে বলে জানা যাচ্ছে৷ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বেশ কিছু মদ্যপ সমর্থক বিদ্বেষমূলক মন্তব্য করেন সিরাজকে লক্ষ্য করে। যে মন্তব্য রীতিমত ‘আপত্তিজনক’। তারপরেই ঘটনা প্রথমে অধিনায়ক রাহানে সহ দলের সিনিয়র ক্রিকেটারদের জানানো হয়। অধিনায়ক রাহানে আম্পায়ারের কাছে বিষয়টি রিপোর্ট করেন।

বিসিসিআইয়ের পক্ষ থেকে আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনকে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে৷ জানা যাচ্ছে সিডনি টেস্টের দ্বিতীয় দিনেও একই ঘটনা ঘটেছিল৷ দিনের খেলার শেষে ভারতীয় অধিনায়ক অজিঙ্কা রাহানে দলের সিনিয়র ক্রিকেটারদের নিয়ে দুই অনফিল্ড আম্পায়ার পল রেইফেল ও পল উইলসনের সঙ্গে বেশ লম্বা মিটিং চলে।

এমন ঘটনার পর কড়া বার্তা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্লা। সংবাদসংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে তিনি বলেন,

‘‌ক্রিকেট সবসময় জেন্টলম্যানস গেম। এধরনের কোনও ঘটনা কখনই কাম্য নয়। আপাতত টিম ম্যানেজমেন্ট বিষয়টি দেখছে। তবে গোটা ঘটনাটি সম্পর্কে ভারতীয় বোর্ড এবং আইসিসি অবগত। এমনকী আইসিসির নিয়মে এই ধরনের ঘটনা ঘটলে শাস্তির বিধানও রয়েছে। আশা করি এই ধরনের ঘটনা বন্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে অজি প্রশাসন এবং সেদেশের ক্রিকেট বোর্ড।’‌

৯৭ ডেস্ক

Read Previous

ইনজুরিতে অস্ট্রেলিয়া সফর শেষ জাদেজার

Read Next

ইরফান পাঠানের ‘কোবরা’ সিনেমার টিজার রিলিজ

Total
2
Share