ইনজুরিতে অস্ট্রেলিয়া সফর শেষ জাদেজার

রবিচন্দ্রন অশ্বিন রবীন্দ্র জাদেজা

অস্ট্রেলিয়া সফরে এসে ভারতীয় দল চোট-আঘাতে রীতিমতো জর্জরিত৷ সিডনিতে তৃতীয় টেস্ট চলাকালীন আরও বড় ধাক্কা ভারতীয় শিবিরে। চোটের কারণে চলতি সিরিজ থেকেই ছিটকে গেলেন দলের সেরা খেলোয়াড় রবীন্দ্র জাদেজা। সূত্রের তথ্যানুযায়ী বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পাওয়ায় তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে এই তারকা অলরাউন্ডারকে।

স্ক্যানের পর জাদেজার রিপোর্টে ধরা পড়ল বড় চোট। বাঁ-হাতের বুড়ো আঙুলে চিড় ধরেছে ও হাড় সরে গিয়েছে৷ জাদেজার পক্ষে গ্লাভস পরে ব্যাটিং করতে নামা কঠিন। ওকে অন্তত দুই থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। সেক্ষেত্রে ব্রিসবেনের শেষ ও ফাইনাল টেস্ট থেকেও ছিটকে গেল জাদেজা।

যদিও এখন পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জাদেজার চোটের ব্যাপার কোনও বিবৃতি দেয়নি।

আজ ম্যাচের তৃতীয় দিন ব্যাটিং করার সময় অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের একটি বল জাদেজার গ্লাভসে লাগে। তখনই চোট পান তিনি। ২৮ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের সময় আর ফিল্ডিং করতে নামেননি। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, চোটের ধরন পরীক্ষা করার জন্য জাদেজাকে স্ক্যান করাতে নিয়ে যাওয়া হয়েছে। এরপরেই বড় চোটের কথা জানা যায়।

তবে একইদিনে চোট পাওয়া আরেক ক্রিকেটার রিশাব পান্টেরও বাঁ কনুই স্ক্যান করা হয়েছে। গুরুতর কিছু না হওয়ায় সিডনিতে চলমান টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতেও নামবেন পান্ট।

৯৭ ডেস্ক

Read Previous

পিএসএল প্লেয়ার্স ড্রাফটে একাধিক বাংলাদেশি

Read Next

সিডনিতে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য

Total
2
Share