পিএসএল প্লেয়ার্স ড্রাফটে একাধিক বাংলাদেশি

পাকিস্তান সুপার লিগের (পিএসএলের) ৬ষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটের জন্য নাম লিখিয়েছেন ৪০০ এর বেশি বিদেশি ক্রিকেটার। বাংলাদেশ থেকেও আছে বেশ কিছু নাম। বিভিন্ন ক্যাটাগরিতে ড্রাফটে নাম উঠবে মুস্তাফিজুর রহমান, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদদের।

আগামীকাল (১০ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবির) হাই পারফরম্যান্স সেন্টারে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। পিএসএলের এবারের আসর মাঠে গড়াবে ২০ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত।

প্লেয়ার্স ড্রাফটের সর্বোচ্চ পারিশ্রমিকের প্লাটিনাম ক্যাটাগরিতে ২১ বিদেশির মধ্যে নাম আছে বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের। এই ক্যাটাগরির অন্যান্য উল্লেখযোগ্য নামগুলো হল কার্লোস ব্র্যাথওয়েট, ক্রিস গেইল, ডেইল স্টেইন, ডেভিড মিলার, রাশিদ খান, থিসারা পেরেরা।

ডায়মন্ড ক্যাটাগরিতে একমাত্র বাংলাদেশি হিসেবে আছে মাহমুদউল্লাহ রিয়াদের নাম। এই ক্যাটাগরির অন্যান্য উল্লেখযোগ্য ক্রিকেটাররা হলেন ব্রেন্ডন টেইলর, চ্যাডউইক ওয়ালটন, দীনেশ চান্ডিমাল, লিয়াম প্লাঙ্কেট, লুক রাইট, শেল্ডন কটরেল।

গোল্ড ক্যাটাগরিতে নাম আছে বেশ কয়েকজন টাইগার ক্রিকেটারের। তারা হলেন আবুল হাসান রাজু, আফিফ হোসেন ধ্রুব, আল আমিন হোসেন, অলক কপালি, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, সানজামুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন ও তাসকিন আহমেদ।

অন্যদিকে সিলভার ক্যাটাগরিতে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে নাম আছে এনামুল হক বিজয়, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান রানা ও নাসুম আহমেদ।

উল্লেখ্য, পিএসএলের সর্বশেষ আসরে প্লেয়ার্স ড্রাফট থেকে কোন বাংলাদেশি ক্রিকেটার দল না পেলেও করোনার কারণে বিরতি দিয়ে মাঠে গড়ানো প্লে-অফ পর্বে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদকে দলে ভেড়ায় লাহোর কালান্দার্স ও মুলতন সুলতান্স। তবে দেশ ছাড়ার আগেই করোনা পজিটিভ হওয়ায় মাহমুদউল্লাহ রিয়াদের খেলা হয়নি টুর্নামেন্টে। একমাত্র বাংলাদেশি হিসেবে প্রতিনিধিত্ব করেছেন তামিম ইকবাল।

৯৭ ডেস্ক

Read Previous

দর্শকদের জন্য দুঃসংবাদ দিল বিসিবি

Read Next

ইনজুরিতে অস্ট্রেলিয়া সফর শেষ জাদেজার

Total
3
Share