ক্যারিবিয়ানদের বিপক্ষে যে ‘ভুল’ করতে চায়না বিসিবি

শ'খানেক ক্রিকেটার নিয়ে নভেম্বরে কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট --আকরাম খান

করোনা আশঙ্কা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশ সফরের দল থেকে নাম সরিয়ে নেয় ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ও ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক সহ বেশিরভাগ সিনিয়র ক্রিকেটার। ফলে অনেকটা খর্ব শক্তির দল নিয়েই টাইগারদের বিপক্ষে মাঠে নামবে ক্যারিবিয়ানরা। কিন্তু প্রতিপক্ষকে দুর্বল ভেবে ‘ভুল’ করতে চায়না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলছেন ওয়েস্ট ইন্ডিজ ‘বি’ টিম নিয়ে আসছে এটা ভাবাটা হবে বড় ভুল। প্রতিপক্ষ নিয়ে না ভেবে নিজেদের শক্তিমত্তা নিয়ে ভাবার পক্ষে তিনি। করোনা পরবর্তী প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলতে নামা বাংলাদেশের ক্রিকেটাররা ফর্মে ফিরবে বলেও আশাবাদী বিসিবির এই পরিচালক।

আজ (৯ জানুয়ারি) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম বলেন,

‘ওয়েস্ট ইন্ডিজের যে দল…ওদের কিন্তু স্ট্যান্ডার্ড অনেক ভালো। ব্যাকাপ প্লেয়ার অনেক ভালো। আপনি যদি মনে করেন ‘বি’ দল আসছে তাহলে আমাদের জন্য অনেক বড় ভুল হবে। যদি আমরা মনে করি। আমরা টিম (প্রতপক্ষ) নিয়ে চিন্তা করছিনা। আমরা আমাদের শক্তির জায়গা নিয়ে চিন্তা করছি।’

‘এ ছাড়া অনেকদিন পর আমরা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যাবো। ওরা কিন্তু আমাদের চেয়ে এগিয়ে আছে, দুই-তিনটা সিরিজ খেলেছে। কিন্তু কোভিডের জন্য আমরা কিন্তু খেলতে পারিনি। সো এগুলো নিয়ে ভাবছি, আশা করছি প্লেয়াররা ফর্মে ফিরে আসবে।’

উল্লেখ্য, তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ খেলতে আগামীকাল (১০ জানুয়ারি) বাংলাদেশে পৌঁছানোর কথা ওয়েস্ট ইন্ডিজের। কোভিড-১৯ ইস্যুতে ব্যক্তিগত ভয়ে বাংলাদেশ সফরে আসতে চাননি জেসন হোল্ডার, কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রস্টন চেজ, শেলডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমেয়ার।

ব্যক্তিগত কারণে আসতে চাননি নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডওরিচ। পরে এক সাক্ষাৎকারে নিকোলাস পুরানও জানিয়েছেন বাংলাদেশের স্বাস্থ্য ঝুঁকি নিয়ে সংশয় থেকেই নিজেকে সরিয়ে নেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

আগামী মাসেই আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে আকবর, শরিফুলরা

Read Next

সিডনিতে কোণঠাসা ভারত, বড় লিডের পথে অস্ট্রেলিয়া

Total
3
Share