চোট পেয়ে হাসপাতালে পান্ট, উইকেটকিপিংয়ে ঋদ্ধিমান

পান্ট

সিডনি টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করার সময় ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান রিশাব পান্ট কনুইয়ে চোট পান। পরে ব্যাট করলেও অস্ট্রেলিয়ার ইনিংসে কিপিং গ্লাভস হাতে তাঁকে দেখা যায়নি। তার পরিবর্তে উইকেটকিপিংয়ের দায়িত্ব ঋদ্ধিমান সাহার হাতে। স্ক্যান করাতে পান্টকে নেওয়া হয় হাসপাতালে।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করার সময় অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সের বলে চোট পান রিশাব পান্ট। মাঠে ফিজিওর প্রাথমিক চিকিৎসার পর পুনরায় ব্যাট করলেও পরে আর গ্লাভস হাতে উইকেটের পিছনে দাঁড়াতে পারেননি।

চোট পাওয়া বাঁ হাতের কনুই স্ক্যান করানোর জন্য পান্টকে সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ফলে দ্বিতীয় ইনিংসে ভারতের উইকেটকিপিংয়ের দায়িত্ব ঋদ্ধিমান সাহার হাতে।

বিসিসিআই এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ভারতের প্রথম ইনিংসে ব্যাট করার সময় বাঁ কনুইয়ে চোট পান রিশাব পান্ট। স্ক্যান করার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে।

আইসিসির টেস্ট নিয়মানুযায়ী সাবস্টিটিউট উইকেটকিপার ঋদ্ধিমান সাহা গ্লাভস হাতে উইকেটকিপিং করলেও ব্যাট করতে পারবেন না ভারতের দ্বিতীয় ইনিংসে। ভারতের দ্বিতীয় ইনিংসের আগে যদি রিশাব পান্ট পুরোপুরি সুস্থ না হয়ে ওঠেন তাহলে বড় বিপদ ভারতের সামনে। এক ব্যাটসম্যান কমে ১০ জন ব্যাট করবে ভারতের দ্বিতীয় ইনিংসে।

এর আগে সিডনি টেস্টে ৩৩৮ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৪৪ রানে থেমে গেল ভারত। টিম পেইনদের থেকে ৯৪ রানে পিছিয়ে রাহানের দল। দ্বিতীয় ইনিংসে বড় লিডের পথে এগোচ্ছে অজি ব্যাটসম্যানরা।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের লাইভে না আসার কারণ জানালেন সাকিব

Read Next

আগামী মাসেই আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে আকবর, শরিফুলরা

Total
5
Share