‘আমি একাধিকবার ১০০ মাইল প্রতি ঘন্টায় বল করেছি’

আমি একাধিকবার ১০০ মাইল প্রতি ঘন্টায় বল করেছি- মোহাম্মদ সামি

পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি দাবি করছেন ক্যারিয়ারে দুইবার ঘন্টায় ১০০ মাইল গতিতে বল করলেও কেবল করাচি থেকে উঠে আসা বলে তালিকাভুক্ত হয়নি তার ডেলিভারি দুইটি।

পাকিস্তানি সাংবাদিক শোয়েব জেট তার টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যায় মোহাম্মদ সামি বলছেন, ‘আমি আন্তর্জাতিক ক্রিকেটে দুইবার ঘন্টায় ১০০ মাইল গতিতে বল করেছি কিন্তু এসব স্বীকৃত হয়নি কারণ আমি করাচি থেকে এসেছি। ৪ ওভারে আমি ৩ উইকেট নিয়েছি কিন্তু তারা আমার স্পেল পরিবর্তন করে দিয়েছে কারণ আমি করাচি থেকে এসেছি।’

আন্তর্জাতিক ক্রিকেটে সামির ১০০ মাইল গতির বল স্বীকৃত না হলেও তারই সতীর্থ শোয়েব আখতারই এই রেকর্ডের মালিক ২০০৩ সাল থেকে। ২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে শোয়েব আখতার ছুঁড়েছেন ঘন্টায় ১০০.২ মাইল (১৬১.৩ কি.মি) গতির ডেলিভারি।

২০০৪ সালে সামি ভারতের বিপক্ষে ম্যাচে ছোঁড়েন ১৬২.৩ কি.মি গতির বল যা সামলেছেন তখনকার ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সামির আরও একটি ডেলিভারি ১৬৪ কি.মি গতি ছুঁয়েছে স্পিড মিটারে। তবে স্পিড মিটারে ভুল হয়েছে এমন কারণ দেখিয়ে স্বীকৃতি দেওয়া হয়নি ডেলিভারি দুইটির গতিকে।

১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩৯ বছর বয়সী সামি পাকিস্তানের জার্সিতে খেলেছেন ৩৬ টেস্ট, ৮৭ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি ম্যাচ। তিন ফরম্যাটে ডানহাতি এই পেসারের উইকেট সংখ্যা যথাক্রমে ৮৫, ১২১ ও ২১ টি। ১৭৯ প্রথম শ্রেণির ম্যাচে শিকার ৬১০ উইকেট। ১৭২ টি স্বীকৃত টি-টোয়েন্টিতে তার ঝুলিতে ১৮৩ উইকেট। ১৯১ লিস্ট ‘এ’ ম্যাচে শিকার ২৫৭ উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

আকিলা ধনঞ্জয়াকে সুখবর দিল আইসিসি

Read Next

তামিমের লাইভে না আসার কারণ জানালেন সাকিব

Total
2
Share