তিন সেঞ্চুরির ম্যাচে আয়ারল্যান্ডকে হারাল আরব আমিরাত

তিন সেঞ্চুরির ম্যাচে আয়ারল্যান্ডকে হারাল আরব আমিরাত

আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে দুঃসংবাদ পায় সংযুক্ত আরব আমিরাত। সহ অধিনায়ক চিরাগ সুরি ও বাঁহাতি স্পিনার আরিয়ান লাকরা করোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হন। তবে তা স্বাগতিকদের জয়ের পথে বাধা হয়ে দাড়ায়নি। ৬ বল হাতে রেখে আইরিশদের ৬ উইকেটে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

ম্যাচে হয়েছে তিন সেঞ্চুরি। যার দুইটিই এসেছে সংযুক্ত আরব আমিরাতের ইনিংসে।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে বড় সংগ্রহ জমা করে আয়ারল্যান্ড। ১৪৮ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১৩১ রান করে অপরাজিত থাকেন পল স্টারলিং। ফিফটি আসে অধিনায়ক অ্যান্ডি বালবার্নির ব্যাট থেকে, ৬১ বলে ৫ চারে করেন ৫৩ রান।

সংযুক্ত আরব আমিরাতের পক্ষে ২ উইকেট পান রোহান মোস্তফা। ১ টি করে উইকেট পান কাশিফ দাউদ, আহমেদ রাজা, পলনিয়াপান মায়াপ্পান।

জবাব দিতে নেমে শুরুটা ভাল হয়নি স্বাগতিকদের। স্কোরবোর্ডে ৫১ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা।

তবে তিনে নামা চুন্দনগোপিল রিজওয়ান ও পাচে নামা মুহাম্মাদ উসমান ৪র্থ উইকেটে যোগ করেন ১৮৪ রান। ১৩৬ বলে ৯ চার ও ১ ছয়ে ১০৯ রান করে আউট হন রিজওয়ান। তবে ১০৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ১০২ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন উসমান।

ব্যারি ম্যাককার্থি ও কুর্তিস ক্যাম্ফার নেন ২ টি করে উইকেট, তবে তা আয়ারল্যান্ডের জন্য যথেষ্ট হয়নি। ম্যাচসেরা হন চুন্দনগোপিল রিজওয়ান।

সিরিজের ২য় ওয়ানডে একই ভেন্যুতে আগামী ১০ জানুয়ারি।

সংক্ষিপ্ত স্কোরঃ

আয়ারল্যান্ড ২৬৯/৫ (৫০), স্টারলিং ১৩১*, কেভিন ও’ব্রায়েন ২৩, বালবির্নি ৫৩, টেক্টর ৬, টাকার ৪, ক্যাম্ফার ২৪, ডেলানি ২১*; কাশিফ ১০-০-৫৬-১, রাজা ১০-০-৪৬-১, রোহান ১০-১-৪৩-২, মায়াপ্পান ১০-০-৬০-১

সংযুক্ত আরব আমিরাত ২৭০/৪ (৪৯), জাওয়ার ১৫, আরভিন্দ ১৪, রিজওয়ান ১০৯, শারাফু ১, উসমান ১০২*, ওয়াহিদ ১৮*; ম্যাককার্থি ১০-১-৬০-২, ক্যাম্ফার ১০-০-৩১-২

ফলাফলঃ সংযুক্ত আরব আমিরাত ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ চুন্দনগোপিল রিজওয়ান (সংযুক্ত আরব আমিরাত)।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে ২ নতুন মুখ

Read Next

তাসকিন-সৌম্যদের ‘মাইন্ড ট্রেনিং’ বিপ্লবের নৈপথ্যে সাবিত রায়হান

Total
29
Share