পাকিস্তানের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে ২ নতুন মুখ

পাকিস্তানের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে ২ নতুন মুখ

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ফাস্ট বোলার ড্যারিন ডুপাভিলন ও মিডিয়াম পেসার ওটনিয়েল বার্টম্যান প্রথমবারের মত সুযোগ পেয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত হোম সিরিজে ছিলেন গ্লেন্টন স্টারম্যান ও মিগায়েল প্রিটোরিয়াস। অনুশীলনে চোট পেয়েছেন দুজনই। সময়মত সেরে না ওঠায় দলের সঙ্গে পাকিস্তান যাওয়া হচ্ছে না তাদের। এই দুজনের জায়গায় সুযোগ পেয়েছেন ডুপাভিলন ও বার্টম্যান।

আঙ্গুল ভেঙে যাওয়ায় সুযোগ পাননি টপ অর্ডার ব্যাটসম্যান রেনার্ড ভ্যান টোন্ডার। আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ২ ম্যাচের টেস্ট সিরিজ (করাচি ও রাওয়ালপিন্ডিতে)। ২০০৭ সালের পর এই প্রথম পাকিস্তান সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি ও খেলবে দুই দল।

২৬ বছর বয়সী ড্যারিন ডুপাভিলন দক্ষিণ আফ্রিকার হয়ে ১ ওয়ানডে খেললেও ২৭ বছর বয়সী ওটনিয়েল বার্টম্যান এখনো কোন ফরম্যাটেই খেলেননি। ৫৯ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১৮৯ উইকেট নিয়েছেন ডুপাভিলন, ২৮ প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৮২ উইকেট নিয়েছেন বার্টম্যান।

পাকিস্তানের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড-

কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, আনরিখ নরকিয়া, উইয়ান মুলডার, লুথো সিপামলা, বেউরান হেন্ড্রিক্স, কাইল ভেরেইনে, সারেল এরওয়ে, কিগান পিটারসেন, তাব্রাইজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারিন ডুপাভিলন ও ওটনিয়েল বার্টম্যান।

পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের সূচি-

১ম টেস্ট- ২৬-৩০ জানুয়ারি, করাচি
২য় টেস্ট- ৪-৮ ফেব্রুয়ারি, রাওয়ালপিন্ডি।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কাকে বিদায় বলে যুক্তরাষ্ট্রে থিতু হচ্ছেন শিহান জয়সুরিয়া

Read Next

তিন সেঞ্চুরির ম্যাচে আয়ারল্যান্ডকে হারাল আরব আমিরাত

Total
3
Share