স্মিথের সেঞ্চুরির দিনে ম্যাচে ফিরল ভারত

স্মিথের সেঞ্চুরির দিনে ম্যাচে ফিরল ভারত

সিডনি টেস্টের বৃষ্টিবিঘ্নিত ১ম দিনে বলার মত সাফল্য আসেনি ভারতের। দুই ওপেনারকে ফিরিয়ে দিলেও গলার কাটা হয়ে ছিলেন মারনাস লাবুশেইন ও স্টিভ স্মিথ। ২ উইকেটে ১৬৬ রান নিয়ে ১ম দিন শেষ করে অজিরা। আজ ২য় দিনে বাকি ৮ উইকেট হারিয়ে আর মাত্র ১৭২ রান যোগ করতে পারে অজিরা।

দলীয় রান ২০০ এর কোটা পার হবার পর সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থেকে আউট হন মারনাস লাবুশেইন। লাবুশেইন-স্মিথের জুটি ঠিক ১০০ তে থামান রবীন্দ্র জাদেজা। উইকেটে এসে বেশিক্ষণ টেকেননি ম্যাথু ওয়েড। ১৩ রান করে ফেরেন জাদেজার দ্বিতীয় শিকার হয়ে।

একপ্রান্তে অবিচল থাকা স্টিভ স্মিথ অপরপ্রান্তে সতীর্থদের যাওয়া-আসা দেখেন। কোন রান না করে ফেরেন ক্যামেরুন গ্রিন ও প্যাট কামিন্স। মাঝে ১ রান করে ফেরেন টিম পেইন।

২৭৮ রানে ৭ উইকেট হারিয়ে বসা অস্ট্রেলিয়াকে ৩০০ এর গন্ডি পার করায় স্মিথ-স্টার্ক জুটি। ৩০ বলে ২ চার ও ১ ছক্কায় ২৪ রান করেন মিচেল স্টার্ক। শেষ ব্যাটসম্যান হিসাবে আউট হওয়া স্টিভ স্মিথ করেন ১৩১ রান। ২৭ তম টেস্ট সেঞ্চুরি করা স্মিথ ২২৬ বল স্থায়ী ইনিংস সাজান ১৬ টি চারে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

স্টিভ স্মিথকে ডিরেক্ট থ্রোতে রান আউট করা রবীন্দ্র জাদেজা ছিলেন ভারতের সফলতম বোলার। ১৮ ওভারে ৬২ রান খরচে ৪ উইকেট নেন তিনি। এছাড়া ২ টি করে উইকেট নেন জাসপ্রীত বুমরাহ ও নবদ্বীপ সাইনি, ১ উইকেট নেন মোহাম্মদ সিরাজ।

রোহিত শর্মা ও শুবমান গিল উদ্বোধনী জুটিতে ভারতকে উপহার দেন ৭০ রান। ৭৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৬ রান করে হ্যাজেলউডের শিকারে পরিণত হন রোহিত। ক্যারিয়ারের ১ম টেস্ট ফিফটি করে ৫০ রানের মাথায় প্যাট কামিন্সের বলে ক্যামেরুন গ্রিনকে ক্যাচ দিয়ে ফেরেন শুবমান গিল।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৮৫ রানে ২ উইকেট হারানোর পর দিনের বাকিটা সময় নির্বিঘ্নে পার করেছেন অধিনায়ক আজিঙ্কা রাহানে (৫*) ও তিনে নামা চেতেশ্বর পুজারা (৯*)।

সংক্ষিপ্ত স্কোরঃ (২য় দিন শেষে)

অস্ট্রেলিয়া ৩৩৮/১০ (১০৫.৪), পুকভস্কি ৬২, ওয়ার্নার ৫, লাবুশেইন ৯১, স্মিথ ১৩১, ওয়েড ১৩, গ্রিন ০, পেইন ১, কামিন্স ০, স্টার্ক ২৪, লায়ন ০, হ্যাজেলউড ১*; বুমরাহ ২৫.৪-৭-৬৬-২, সিরাজ ২৫-৪-৬৭-১, সাইনি ১৩-০-৬৫-২, জাদেজা ১৮-৩-৬২-৪

ভারত ৯৬/২ (৪৫), রোহিত ২৬, গিল ৫০, পুজারা ৯*, রাহানে ৫*; হ্যাজেলউড ১০-৫-২৩-১, কামিন্স ১২-৬-১৯-১

২য় দিন শেষে ১ম ইনিংসে ৮ উইকেট হাতে রেখে ভারত ২৪২ রানে পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে পজিটিভ ইউএই’র সহ অধিনায়ক সহ দুই ক্রিকেটার

Read Next

কোহলি, শচীনদের পেছনে ফেললেন স্মিথ

Total
1
Share