ক্রিকেট অস্ট্রেলিয়াকে বিসিসিআইয়ের চিঠি

বিসিসিআইয়ের কোষাগারে সাড়ে ১৪ হাজার কোটি রুপি

ব্রিসবেনে ৪র্থ টেস্টের আগে ভারতীয় দলের উপর কোয়ারেন্টাইনের কঠোর নিয়মের শিথিলতা কমাতে বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়াকে চিঠি দিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

১৫ জানুয়ারি ব্রিসবেনে ৪র্থ টেস্ট অনুষ্ঠিত হবে। কোয়ারেন্টাইন বিধি অনুযায়ী ভারতীয় ফল শুধুমাত্র মাঠ এবং হোটেলে অবস্থান নিতে পারবে; এর বাইরে কোথাও যেতে পারবে না।

বিসিসিআই-এর একজন অভিজ্ঞ অফিসিয়াল জানান, ‘ আলোচনা এখনও চলছে। তবে বিসিসিআই ইতোমধ্যে খেলোয়াড়দের উপর কোয়ারেন্টাইনের শিথিলতা কমাতে ক্রিকেট অস্ট্রেলিয়াকে আজ চিঠি দিয়েছে।’

‘যদিও দুই পক্ষের মধ্যে দুইবার কঠোর কোয়ারেন্টাইনের কথা উল্লেখ ছিল না। সিডনিতে ভারতীয় দল কঠোর কোয়ারেন্টাইন পালন করছে (মাঠ এবং হোটেল),’ তিনি যোগ করেন।

‘বিসিসিআই-এর চাওয়াটা একদমই সহজ। খেলোয়াড়রা যেভাবে আইপিএলে ছিল, সেভাবে জৈব সুরক্ষা বলয়ে সব খেলোয়াড়দের মধ্যে থাকতে চায়। তারা একসাথে হোটেলে খাবার খেতে চায় এবং দলের সাথে সাক্ষাত করতে চায়। এটা এমন বড় কিছু না,’ তিনি আরও যোগ করেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নিয়মানুযায়ী হোটেলের একই ফ্লোরে যারা আছে,তারা একে অপরের সাথে যোগাযোগ করতে পারবে। কিন্তু অন্য ফ্লোরের খেলোয়াড়রা আসতে পারবে না, যা আসলে অদ্ভুতুড়ে।

‘বিসিসিআই তাদের চিঠিতে ক্রিকেট অস্ট্রেলিয়াকে শিথিলতার ব্যাপারে পরিপূর্ণভাবে লিখে দিয়েছে। সংযুক্ত আরব আমিরাত থেকে সিডনিতে খেলোয়াড়রা আসার পর থেকে জৈব সুরক্ষা বলয়ে নিজেদের ব্যক্তিগত রুমে অবস্থান করছে।’

‘আশা করি ব্রিসবেনে যাওয়ার পর খেলোয়াড়রা কিছুটা স্বস্তি পাবে। আইপিএলের মত জৈব সুরক্ষা বলয়ে অবস্থান করবে।’

এর আগে অধিনায়ক আজিঙ্কা রাহানে অস্ট্রেলিয়ার কঠোর নিয়মে হোটেলে অবস্থানে অসন্তোষ প্রকাশ করেছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

দক্ষিণ আফ্রিকায় ফিরছেন অ্যাবট, নেই অনুশোচনা

Read Next

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াডে পরিবর্তন

Total
5
Share