সিডনিতে বৃষ্টিবিঘ্নিত ১ম দিন, ভাল অবস্থানে স্বাগতিকরা

সিডনিতে বৃষ্টিবিঘ্নিত ১ম দিন, ভাল অবস্থানে স্বাগতিকরা

সিডনি টেস্টের প্রথম দিন শেষে ভাল অবস্থানে স্বাগতিকরা। বৃষ্টি হজম করল দিনের প্রথম সেশনের অনেকটা সময়। ক্রিজে থেকে দিন শেষ করে অস্ট্রেলিয়ার সেরা ২ ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং মারনাস লাবুশেইন। ভারতের সাফল্য কেবল ওয়ার্নার, পুকোভস্কির উইকেট।

বৃষ্টি বাধায় পড়ে সিডনি টেস্টের প্রথম দিন খেলা হয়েছে মাত্র ৫৫ ওভার। ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৬ রান স্বাগতিক অস্ট্রেলিয়ার।

গুরুত্বপূর্ণ তৃতীয় টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া।  উইল পুকভস্কিকে অভিষেক ঘটিয়ে দেওয়া হল। নামলেন ওয়ার্নারের সঙ্গে ব্যাট হাতে। ওয়ার্নার-পুকভস্কি জুটি অবশ্য ভরসা জোগাতে পারল না। ইনিংসের চতুর্থ ওভারেই ডেভিড ওয়ার্নারের মূল্যবান উইকেট তুলে নিয়ে মোহাম্মদ সিরাজ ভারতকে প্রথম সাফল্য এনে দেন। ৮ বলে মাত্র ৫ রান করে সিরাজের বলে পূজারার হাতে ক্যাচ তুলেন ডেভিড ওয়ার্নার।

৭.১ ওভার পরেই বৃষ্টিতে খেলা স্থগিত থাকে বেশ কিছুক্ষণ। বৃষ্টি শেষে আবার খেলা শুরু হলে ভারতীয় উইকেটকিপার রিশাভ পান্টের হাত থেকে দু’বার জীবনদান পেয়ে পুকোভস্কি ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৬২ রানের কার্যকরী ইনিংস খেলে নভদ্বীপ সাইনির বলে আউট হন তিনি। অভিষেক ম্যাচে উইকেট সাইনির। এক অভিষেককারী ফেরালেন অন্য অভিষেককারীকে।

টেস্টে নবম হাফ সেঞ্চুরি লাবুশেইনের। ১০৮ বলে অর্ধশতরান করলেন তিনি। স্মিথ (৩১ রানে অপরাজিত) এবং লাবুশেইনের (৬৭ রানে অপরাজিত) ব্যাটে ভর করে প্রথম ইনিংসে আত্মবিশ্বাসী দেখাচ্ছে অস্ট্রেলিয়াকে। যাচ্ছে বড় সংগ্রহের দিকে।

ভারতের হয়ে বল হাতে ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ ও নভদ্বীপ সাইনি।

সংক্ষিপ্ত স্কোরঃ (প্রথম দিন শেষে)

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসঃ ১৬৬/২ (৫৫ ওভার) লাবুশেইন ৬৭*, স্মিথ ৩১*, পুকোভস্কি ৬২, ওয়ার্নার ৫; সিরাজ১/৪৬, সাইনি ১/৩২

৯৭ ডেস্ক

Read Previous

দিল্লিতে পন্টিংয়ের সহকারী প্রবীণ আমরে

Read Next

ডিসেম্বরে বাংলাদেশে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

Total
3
Share