আগামীকাল বাংলাদেশে আসছেন নতুন ব্যাটিং কোচ

টাইগারদের ব্যাটিং পরামর্শক হবার দৌড়ে জন লুইস

নেইল ম্যাকেঞ্জির সরে যাওয়ার পর বাংলাদেশ দলের ব্যাটিং কোচের জায়গাটা ফাঁকা অনেকদিন ধরেই। তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই যোগ দিচ্ছেন নতুন ব্যাটিং কোচ। ইংলিশ জন লুইস বাংলাদেশে আসছেন আগামীকাল।

আসন্ন এই সিরিজে স্পিন ড্যানিয়েল ভেট্টোরির জায়াগায় অন্তর্বর্তীকালীন স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করবেন সোহেল ইসলাম।

গত আগস্টে পারিবারিক কারণে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নেন দক্ষিণ আফ্রিকান নেইল ম্যাকেঞ্জি। তবে এরপর করোনার কারণে মাঠে খেলা না থাকায় ব্যাটিং কোচ নিয়োগের প্রক্রিয়ায় ধীর গতি দেখা যায়।

যদিও স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফর হবে ধরে নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু বাবার মৃত্যুতে শোকাহত ম্যাকমিলানও নিজেকে সরিয়ে নেন। অবশ্য আবারও স্থগিত হয় লঙ্কা সফর।

এরপর তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের ব্যাটিং কোচ খোঁজার কাজ নতুন করে শুরু করে বিসিবি। যেখানে শেষ পর্যন্ত চুক্তিবদ্ধ হন ইংলিশ জন লুইস। আগামীকাল (৭ জানুয়ারি) তিনি বাংলাদেশে আসছেন বলে নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

এদিকে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি ১০০ দিনের চুক্তির বাকি আছে আরও কিছুদিন। কিন্তু সেটি আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে হচ্ছেনা। বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে বাকি দিনগুলো কাজ করবেন বলে জানা যায়।

তার পরিবর্তে ঘরের মাঠে তাইজুল ইসলাম, নাইম হাসানদের নিয়ে কাজ করবেন বিসিবির কোচ সোহেল ইসলাম।

এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘যেহেতু ভেট্টোরি আসছে না, তাই ওর পরিবর্তে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবে সোহেল।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে র‍্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

Read Next

ভারতের একাদশ ঘোষণা, ফিরেছেন রোহিত

Total
5
Share