শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

সফরকারী শ্রীলঙ্কাকে ২ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ২য় টেস্টে লঙ্কানদের তারা হারায় ১০ উইকেটের ব্যবধানে। এর আগে ১ম টেস্টে ইনিংস ব্যবধানে জয় লাভ করে প্রোটিয়ারা।

আগের দিনের করা ২য় ইনিংসে ৪ উইকেটে ১৫০ রান দিন শুরু করে সফরকারীরা। ৯১ রণে অপরাজিত থাকা লঙ্কান অধিয়ানক দিমুথ করুনারত্নে দ্রুতই সেঞ্চুরি আদায় করে নেন। তবে সেঞ্চুরি পূর্ণ করার পর ক্রিজে আর বেশিক্ষণ থাকতে পারেননি তিনি। আনরিখ নরকিয়ার বলে উইয়ান মুলডারকে ক্যাচ দিয়ে বিদায় নেন করুনারত্নে৷ দলীয় সর্বোচ্চ ১০৩ রান করার পথে ১৯টি চার হাঁকান তিনি। দলীয় ১৭৬ রানে অধিনায়কের বিদায়ের পর সফরকারীদের ব্যাটিং ধুবড়ে পড়ে। স্বাগতিক পেসারদের বোলিং তোপে এরপর আর কোন ব্যাটসম্যান ক্রিজে বেশিক্ষণ অবস্থান নিতে পারেননি। ২১১ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। করুনারত্নের সেঞ্চুরি ছাড়াও ডিকওয়েলা ৩৬ এবং থিরিমান্নে ৩১ রান করেন।

প্রোটিয়াদের পক্ষে লুঙ্গি এনগিডি ৪টি, লুথো সিপামলা ৩টি এবং নরকিয়া ২টি উইকেট নেন।

৬৭ রানের মামুলি টার্গেটে স্বাগতিকরা ব্যাট করতে নেমে ১৪ ওভারে কোন উইকেট না হারিয়ে জয় তুলে নেয় তারা। এইডেন মার্করাম ৩৬ এবং ডিন এলগার ৩১ রানে অপরাজিত থাকেন।

এর আগে ১ম ইনিংসে শ্রীলঙ্কার করা ১৫৭ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা তাদের ১ম ইনিংসে ৩০২ রানে করে।

১ম ইনিংসে সেঞ্চুরি এবং পুরো সিরিজে অসাধারণ ব্যাটিং পারফরম্যান্সের জন্য যথাক্রমে ম্যাচ সেরা ও সিরিজ সেরা হন দক্ষিণ আফ্রিকার ডিন এলগার।

৯৭ ডেস্ক

Read Previous

বিসিসিআইয়ের কোষাগারে সাড়ে ১৪ হাজার কোটি রুপি

Read Next

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে র‍্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

Total
3
Share