পাকিস্তান দলের কড়া সমালোচনায় শোয়েব আখতার

শোয়েব আখতার

নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টাচার্চ টেস্টের তৃতীয় দিন শেষে ইনিংস ব্যবধানে হার চোখ রাঙাচ্ছে পাকিস্তানকে। পাকিস্তানের পারফরম্যান্সকে স্কুল পর্যায়ের ক্রিকেটের সাথে তুলনা করেছেন দেশটির সাবেক তারকা পেসার শোয়েব আখতার।

কেন উইলিয়ামসনের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরির সাথে হেনরি নিকোলস ও ড্যারিল মিচেলের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৬৫৯ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

ক্যারিয়ারের চতুর্থ টেস্ট ডাবল সেঞ্চুরি তুলে নেওয়ার পথে উইলিয়ামসন গড়েছেন নিকোলসকে নিয়ে চতুর্থ উইকেট নিজেদের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ রানের জুটি। উইলিয়ামসনের ২৩৮ রানের সাথে নিকলসের ব্যাট থেকে আসে ১৫৭ রান।

উইলিয়ামসন, নিকোলসের পর পাকিস্তানি বোলারদের বিপক্ষে আধিপত্য বিস্তার করা পারফরম্যান্স করেছেন প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা পাওয়া ড্যারিল মিচেল। ওয়ানডে মেজাজে খেলে অপরাজিত ছিলেন ১০২ রানে।

৩৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা পাকিস্তান তৃতীয় দিন শেষ করেছে ১ উইকেটে ৮ রান তুলে। এর আগে প্রথম ইনিংসে তারা অল আউট হয়েছে ২৯৭ রানে।

পাকিস্তানি ক্রিকেটারদের পারফরম্যান্সে হতাশ শোয়েব আখতার টুইটারে শেয়ার করা এক ভিডিওতে বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড যেমন নীতিমালা বপন করেছে তেমন পারফরম্যান্সই দেখতে পাচ্ছে। তারা গড়পড়তা খেলোয়াড়দের ধরে রাখে এবং তাদের দিয়েই খেলায়, গড়পড়তা দল গঠন করে এবং গড়পড়তা কাজ করেই যায়। আর এ কারণেই গড়পড়তা ফলাফলই আসছে।’

‘যখন পাকিস্তান টেস্ট ক্রিকেট খেলে তখনই এসব উন্মোচিত হয়। তারা স্কুল পর্যায়ের ক্রিকেট খেলছে এবং টিম ম্যানেজমেন্ট তাদের স্কুল পর্যায়ের ক্রিকেটার বানাচ্ছে। এবং এখন তারা ম্যানেজমেন্ট পরিবর্তনের কথা ভাবছে। কিন্তু আপনি বদলাবেন কখন?’

৯৭ ডেস্ক

Read Previous

গাঙ্গুলিকে নিয়ে সুসংবাদ দিলেন দেবী শেঠি

Read Next

সালমা-জাহানারাদের নিয়ে বিসিবির যত পরিকল্পনা

Total
1
Share