উইলিয়ামসন-নিকোলসের ব্যাটে পিষ্ট পাকিস্তান

উইলিয়ামসন-নিকোলসের ব্যাটে পিষ্ট পাকিস্তান

ক্রাইস্টচার্চের হেগলি ওভাল টেস্টের ১ম দিনে স্কোরবোর্ডে ২৯৭ রান তুলেছিল পাকিস্তান (সবকটি উইকেট হারিয়ে)। ৯৩ রান করা আজহার আলি বলেছিলেন এই উইকেটে ২৯৭ রানই যথেষ্ট। তবে ফিল্ডারদের পিচ্ছিল হাত আর মন্দভাগ্যে এটা ২য় দিন শেষে যথেষ্ট মনে হচ্ছে না।

৩ উইকেট হারিয়ে ২৮৬ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড। হেনরি নিকোলস চোট পেয়ে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়লেও স্বস্তিতে স্বাগতিক দল।

উদ্বোধনী জুটিতে ৫২ রান যোগ করে টম ল্যাথাম ও টম ব্লান্ডেল। ২০ তম ওভারে ব্লান্ডেলকে (১৬) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে জুটি ভাঙেন ফাহিম আশরাফ। পরবর্তী ওভারে দলকে একই রানে রেখে শাহীন শাহ আফ্রিদির বলে হারিস সোহেলকে ক্যাচ দিয়ে ফেরেন টম ল্যাথাম (৩৩)।

২ উইকেটে ৬৬ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় নিউজিল্যান্ড। লাঞ্চের পর ৫ ওভার বাদে বড় উইকেটের দেখা পায় পাকিস্তান। শান মাসুদের ক্যাচ বানিয়ে ১২ রান করা রস টেইলরকে ফেরান মোহাম্মদ আব্বাস।

৭৪ রানের মাথায় পাকিস্তান আরো এক উদযাপনের উপলক্ষ পেয়ে গিয়েছিল প্রায়। সাজঘরে ফেরত যেতে পারতেন হেনরি নিকোলস। তবে নো বলের কারণে সেই উইকেট পায়নি সফরকারীরা।

পরে সেই আক্ষেপে পুড়তে হয়েছে দিনভর। উইলিয়ামসন ও নিকোলসের ২১৫ রানের জুটি এখনো অবিচ্ছেদ্দ্য। ১৭৫ বলে ১১২ রান করে অপরাজিত আছেন কেন উইলিয়ামসন। ২৪ তম টেস্ট সেঞ্চুরি পাওয়া উইলিয়ামসন ফিফটি থেকে সেঞ্চুরি অব্দি যেতে খেলেন মাত্র ৩৫ বল। সেঞ্চুরির কাছে আছেন নিকোলসও। ১৮৬ বলে ৮৯ রান করে অপরাজিত তিনি। নিকোলসের ক্যাচও ছাড়েন পাকিস্তানিরা।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে):

পাকিস্তান ১ম ইনিংসে ২৯৭/১০ (৮৩.৫), শান ০, আবিদ ২৫, আজহার ৯৩, হারিস ১, ফাওয়াদ ২, রিজওয়ান ৬১, ফাহিম ৪৮, গোহার ৩৪, শাহীন ৪, আব্বাস ০*, নাসিম ১২; সাউদি ২৩-৭-৬১-২, বোল্ট ২০.৫-৩-৮২-২, জেমিসন ২১-৮-৬৯-৫, হেনরি ১৭-২-৬৮-১

নিউজিল্যান্ড ১ম ইনিংসে ২৮৬/৩ (৮৫), ল্যাথাম ৩৩, ব্লান্ডেল ১৬, উইলিয়ামসন ১১২*, টেইলর ১২, নিকোলস ৮৯*; শাহীন ১৯-৫-৪৫-১, আব্বাস ২০-৭-৩৭-১, ফাহিম ১৮-৪-৫৫-১

২য় দিন শেষে ৭ উইকেট হাতে রেখে নিউজিল্যান্ড ১ম ইনিংসে ১১ রানে পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

কোহলি-পান্ডিয়ার বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ

Read Next

টাইগারদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

Total
1
Share