জিম্বাবুয়েতে সকল ক্রিকেটীয় কার্যক্রম স্থগিত

জিম্বাবুয়েতে সকল ক্রিকেটীয় কার্যক্রম স্থগিত
Vinkmag ad

করোনা ভাইরাসের নতুন প্রকোপের তোপে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন বিধিনিষেধ মানার প্রেক্ষিতে অস্থায়ীভাবে দেশের সকল ক্রিকেট কার্যক্রম স্থগিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।

এক সপ্তাহের ব্যবধানে দেশটিতে ১৩৪২ জন নতুন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে, মারা গিয়েছে ২৯ জন। এসবের ফলে দেশজুড়ে লকডাউন দিতে বাধ্য হয় সরকার। সাম্প্রতিক প্রাদুর্ভাবের কারণে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তও স্থগিত করা হয়।

দেশটির ক্রীড়া ও বিনোদন কমিশনের এক বিবৃতিতে বলা হয়েছে, জিম্বাবুয়ের সমস্ত ক্রীড়া কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

জিম্বাবুয়ে ক্রিকেট এক বিবৃতিতে জানায়, ‘এটি বেশ কঠিন একটি পরিস্থিতি তবে জেডসির লক্ষ্য সকল স্থগিত হওয়া সিরিজ ও পুরুষদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সহ প্রভাবিত সব খেলা পুনরায় নির্ধারণ করা। যখনই মনে হবে পরিস্থিতি নিরাপদ তখনি খেলা মাঠে গড়াবে।’

গত নভেম্বরে জিম্বাবুয়ে ৬ টি সীমিত ওভারের ম্যাচ (তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি) খেলতে পাকিস্তান সফরে যায়। তবে করোণা মহামারী প্রভাব বিস্তারের পর জিম্বাবুয়ে ঘরের মাঠে কোন আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি।

গত বছর অগাস্টে আফগানিস্তানকে আতিথেয়তা দেওয়ার কথা ছিল জিম্বাবুয়ের তবে পরবর্তীতে তা বাতিল হয়। একই মাসে তিনটি ওয়ানডে খেলতে ভারতেরও জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা ছিল। করোনা প্রভাবে ঐ সিরিজটিও শেষ পর্যন্ত বাতিল হয়।

করোনা মহামারী কীভাবে জিম্বাবুয়ে ক্রিকেটে প্রভাব ফেলেছে তার বর্ণনা দিতে গিয়ে দেশটির অন্যতম সিনিয়র ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর গতবছর জানান, ‘ব্যক্তিগতভাবে এই বিরতি কোনভাবেই আমাদের পক্ষে যায়না।’

জিম্ববাবুয়ের সাপ্তাহিক দ্য স্ট্যান্ডার্ডকে টেইলর আরও বলেন, ‘আমি অনুভব করি আমরা এমন একটা দল যাদের আরও বেশি খেলা দরকার। আমরা সবসময় ক্রিকেট অনাহারে ভুগি। এই বছর (২০২০) আমাদের আন্তর্জাতিক ক্রিকেটের একটি পূর্ণ সময়সূচি ছিল, তবে এখন এই মহামারীতে হুমকির মুখে পড়েছে। সুতরাং এটি অত্যন্ত হতাশাজনক ও বেদনাদায়ক।’

৯৭ ডেস্ক

Read Previous

স্টাম্প মাইকে ধরা পড়া নাসিম-আব্বাসের আলাপ ভাইরাল

Read Next

কোহলি-পান্ডিয়ার বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ

Total
19
Share