হোল্ডারদের উপর চটেছেন ক্যারিবিয়ান কিংবদন্তী অ্যান্ডি রবার্টস

হোল্ডারদের উপর চটেছেন ক্যারিবিয়ান কিংবদন্তী অ্যান্ডি রবার্টস
Vinkmag ad

আসন্ন বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের বেশিরভাগ তারকা ক্রিকেটার করোনা আশঙ্কা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেদের নাম সরিয়ে নেন। করোনা পরবর্তী ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফর সহ আইপিএলে অংশ নিলেও বাংলাদেশ সফর থেকে নাম সরানোয় এসব ক্রিকেটারের উপর চটেছেন কিংবদন্তী ক্যারিবিয়ান পেসার অ্যান্ডি রবার্টস।

সফরে দুই টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দুই ফরম্যাট মিলে মোট ১২ জন নিয়মিত ক্রিকেটার নাম সরিয়ে নেন বাংলাদেশ সফর থেকে। যাদের মধ্যে আছে টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার, ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড, রস্টন চেজ, ড্যারেন ব্রাভো, শামারাহ ব্রুকস, শেল্ডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরানের মত ক্রিকেটাররা।

করোনা পরবর্তী গত জুলাইয়ে ইংল্যান্ড সফরের মধ্য দিয়ে ক্রিকেট প্রত্যাবর্তনের অংশ হয় ওয়েস্ট ইন্ডিজ। তারাই প্রথম দল হিসেবে করোনা পরবর্তী বিদেশ সফরে যায়। ঐ সফরে অবশ্য নাম সরিয়ে নেয় ব্রাভো, হেটমায়ার, কিমো পলরা।

এরপর নিউজিল্যান্ড সফরেও যায় ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ড সফরের দল থেকে নাম সরিয়ে নেয় আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স ও এভিন লুইস। কিন্তু বাংলাদেশ সফরের আগে প্রায় সব নিয়মিত ক্রিকেটারই নাম সরিয়ে নেয়। যা অবাক করেছে অ্যান্ডি রবার্টসকে, প্রশ্ন তুলেছেন নিউজিল্যান্ড ও বাংলাদেশ সফরে যাওয়ার ব্যাপারে মানসিকতার পার্থক্য নিয়েও।

ক্যারিবিয়ান কিংবদন্তী বলেন, ‘এই ছেলে গুলো দুই বছর আগেও দলে সুযোগ পেত না, তারা এখন এত বড় ক্রিকেটার হয়ে গেছে যে সফরে যেতে অস্বীকৃতি জানায়! এবং বায়ো বাবলকে দোষ দেয়।’

৭০ ছুঁইছুঁই রবার্টস প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘বেশিরভাগ ক্রিকেটার যখন ইংল্যান্ড সফরে গেল, তখন কি সমস্যা হয়েছিল? যখন বেশিরভাগ ক্রিকেটার নিউজিল্যান্ড সফরে যায়, তখন কি সমস্যা হয়েছিল? এখন কীভাবে এটি সমস্যার কারণ হয়ে দাঁড়ায় যখন বাংলাদেশ সফর সামনে আসে?’

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কায় পৌঁছেছে ইংল্যান্ড জাতীয় দল

Read Next

কর ইস্যুতে ভারতীয় বোর্ডের সামনে দুইটি পথ

Total
14
Share