জেমিসনের দিনে লড়লেন আজহার-রিজওয়ানরা

জেমিসনের দিনে লড়লেন আজহার-রিজওয়ানরা

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনেই অলআউট পাকিস্তান। কাইল জেমিসনের বোলিং তোপে দ্বিতীয় দিনে ইনিংস টেনে নিতে পারল না পাকিস্তানের ব্যাটিং লাইন। জেমিসনের পাঁচ উইকেট শিকারের দিন আজহার আলির সেঞ্চুরির আক্ষেপ। প্রথম ইনিংসে ২৯৭ রানে থামে সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পাকিস্তান। দ্বিতীয় টেস্টেও ব্যর্থ শান মাসুদ। ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার শান মাসুদকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন টিম সাউদি। এরপর আবিদ আলি ও আজহার আলির জুটিতে আসে ৬২ রান। কিন্তু জেমিসন এই জুটি আর বেশি বড় করতে দেয়নি। ২৫ রান করা আবিদ আলিকে বানান নিজের প্রথম শিকার।

নিজের পরের ওভারে কাইল জেমিসনের দ্বিতীয় শিকার ১ রান করা হারিস সোহেল। আগের টেস্টে সেঞ্চুরি করা ফওয়াদ আলমকে আজ বেশিক্ষণ উইকেটে থাকতে দেননি জেমিসন। ২ রানে ব্যাট করতে থাকা ফওয়াদের সহজ ক্যাচ নেন উইকেটকিপার ওয়াটলিং। স্কোরবোর্ডে ৮৩ রান তুলতেই টপ-অর্ডারের ৪ উইকেট নেই পাকিস্তানের।

এরপর আক্রমণাত্মক ব্যাটিং করে পাকিস্তান শিবিরে স্বস্তি ফেরান অধিনায়ক রিজওয়ান। আজহার আলিকে দিয়েছেন দারুণ সঙ্গ। ফিফটি আসে দু’জনের ব্যাট থেকেই। তবে আজহার-রিজওয়ানের ৮৮ রানের জুটি ভাঙেন কাইল জেমিসনই। ১১ চারে ৭১ বলে ৬১ রানের ইনিংস খেলে ফিরেন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান।

ফাহিম আশরাফকে নিয়ে আজহার আলি এগিয়েছেন বড় সংগ্রহের দিকেই, এই জুটিতে আসে ৫৪ রান। ম্যাট হেনরির বলে স্লিপে ক্যাচ তুলে ফিরতে হয় আজহার আলিকে। ১৭২ বল মোকাবিলায় ১২ চারের মারে ৯৩ রানের ইনিংস খেলা আজহারের সেঞ্চুরির আক্ষেপ! ফাহিম আশরাফকে ৪৮ রানে ফিরিয়ে কাইল জেমিসন পূর্ণ করেন নিজের ৫ উইকেট।

নিজের প্রথম আন্তর্জাতিক টেস্ট খেলা জাফর গোহারের ব্যাট থেকে আসে ৩৪ রান। পাকিস্তানের শেষ দুই উইকেট (শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ) নেন ট্রেন্ট বোল্ট। আর তাতেই ৩০০ রানের আগেই থেমে যায় পাকিস্তানের প্রথম ইনিংস।

কিউইদের পক্ষে পেসার কাইল জেমিসন সর্বোচ্চ ৫ ‍উইকেট নিয়েছেন। এছাড়া টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট শিকার করেন ২টি করে উইকেট। ম্যাট হেনরি নিয়েছেন এক উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (প্রথম দিন শেষে)

পাকিস্তান প্রথম ইনিংসেঃ ২৯৭/১০ (৮৩.৫ ওভার) আজহার ৯৩, আবিদ ২৫, রিজওয়ান ৬১, ফাহিম ৪৮, গোহার ৩৪, নাসিম ১২; জেমিসন ৫/৬৯, সাউদি ২/৬১, বোল্ট ২/৮২, হেনরি ১/৬৮

৯৭ ডেস্ক

Read Previous

সৌরভ গাঙ্গুলির শারীরিক অবস্থা ক্রমশ উন্নতির দিকে

Read Next

শ্রীলঙ্কায় পৌঁছেছে ইংল্যান্ড জাতীয় দল

Total
2
Share