আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

আফগানিস্তান রাশিদ খান
Vinkmag ad

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ সামনে রেখে ১৬ সদস্যের আফগানিস্তান স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। চলতি মাসের ১৮ থেকে ২৩ জানুয়ারি সময়কালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এই সিরিজটি।

তিন ম্যাচ সিরিজটি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসির) ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। তিনটি ম্যাচই গড়াবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে যথাক্রমে ১৮, ২১ ও ২৩ জানুয়ারি।

ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে আয়ারল্যান্ড। তবে ভিসা জটিলতায় অপেক্ষার প্রহর গুনছে আফগানিস্তান। সিরিজ সামনে রেখে আফগানিস্তান দলের সদস্যদের প্রস্তুতিতে ঘাটতি রয়েছে বলে জানান এসিবির কর্মকর্তা।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে এসিবির পরিচালক রইস আহমেদজাই বলেন, ‘গত কিছুদিন আমাদের আদর্শ প্রস্তুতি হয়নি কারণ আফগানিস্তানে আবহাওয়া ভালো ছিল না। এখানে প্রচুর ঠান্ডা পড়ছিল।’

তবে দল ভারসাম্যপূর্ণ হয়েছে বলে বিশ্বাস তার। তিনি বলেন, ‘ আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি সেরা দল গড়ার। সিনিয়রদের সাথে কিছু তরুণ প্রতিভাবানকে যুক্ত করে দলকে ভারসাম্যপূর্ণ করা হয়েছে।’

ঘোষিত স্কোয়াডের কয়েকজন ক্রিকেটার বর্তমানে বিগ ব্যাশ লিগ খেলায় ব্যস্ত হলেও দলের সাথে সংযুক্ত আরব আমিরাতে যোগ দিবেন সিরিজ শুরুর আগেই।

আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের ১৬ সদস্যের ওয়ানডে স্কোয়াডঃ

আসগর আফগান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), রহমত শাহ, নাভিন উল হক, হাশমাতউল্লাহ শহীদি, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রাশিদ খান (সহ অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, উসমান গনি, আজমতউল্লাহ ওমরজাই, গুলবাদিন নাইব, সৈয়দ আহমেদ শিরজাদ, জাওয়েদ আহমাদি, মুজিব উর রহমান ও শারাফুদ্দিন আশরাফ।

৯৭ ডেস্ক

Read Previous

ডিন জোন্সের স্থলাভিষিক্ত হলেন গিবস

Read Next

শচীন পুত্র খেলবে মুস্তাক আলি ট্রফিতে

Total
4
Share