নতুন বছরে পাকিস্তানের ১০ দ্বিপাক্ষিক সিরিজ

এহসান মানি পিসিবি
Vinkmag ad

একটি পডকাস্টে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, নতুন বছরে পাকিস্তান ১০টি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করবে। এছাড়া বিশ্বজুড়ে ৯টি টেস্ট, ২০টি ওয়ানডে এবং ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। যেখানে খেলোয়াড়দের ফুরসত পাওয়ার সময় নেই।

‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড আসবে। তারপর ইংল্যান্ডের সাথে ২টি-টোয়েন্টি ম্যাচ হবে এবং দুইটি দল একসাথে বড় ইভেন্টের জন্য ভারতে যাবে,’ মানি বলেন।

দক্ষিণ আফ্রিকাও ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য পাকিস্তানে আসতে আগ্রহী বলে জানিয়েছেন মানি। সূত্রমতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তানে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আসবে নিউজিল্যান্ড।

যেদিন ভারতের উদ্দেশ্যে পাকিস্তান ছেড়ে নিউজিল্যান্ড যাবে, সেদিনই পাকিস্তানে ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ইংল্যান্ড দল আসবে। মানি বলেন, বোর্ড সম্পূর্ণভাবে প্রধান কোচ মিসবাহ-উল-হক, বোলিং কোচ ওয়াকার ইউনুস, ব্যাটিং কোচ ইউনুস খান ও অন্যান্য স্টাফদের অধীনে ছিল।

‘আমি মনে করি আমাদের ভালো ব্যবস্থাপনা এবং সহযোগী স্টাফ আছে। আমাদের যা আছে, তা নিয়ে সন্তুষ্ট। এর থেকে আর ভালো হয় না। হাই পারফরম্যান্স সেন্টার এবং ঘরোয়া ক্রিকেটে আমরা সাবেক অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়োগ দিচ্ছি,’ মানি বলেন।

‘মিসবাহ একা নন। তার জন্য সহযোগী হিসেবে ওয়াকার ইউনুস এবং ইউনুস খান আছেন। তারা একইসাথে জাতীয় দলে অভিজ্ঞ এবং পাকিস্তান দলের জন্য সর্বোচ্চ চেষ্টা করেছেন।’

‘আমরা পেশাদার বলেই আমাদের বোর্ডের পক্ষে সবকিছু সম্ভব হচ্ছে। দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মত দলগুলোর পূর্ণ সদস্য আসছে। ধীরে ধীরে মাঠে দর্শকদের ফিরিয়ে আনার ব্যাপারেও আমরা আশাবাদী,’ মানি জানান।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকইনফোর চোখে ২০২০ এর সেরা একাদশ

Read Next

নিউজিল্যান্ডের স্কোয়াডে ঢুকলেন ম্যাট হেনরি

Total
3
Share