ক্রিকইনফোর চোখে ২০২০ এর সেরা একাদশ

ক্রিকইনফোর চোখে বর্ষসেরা দল
Vinkmag ad

ইএসপিএন ক্রিকইনফো খেলোয়াড়দের সালতামামি বিশ্লেষণ করে পুরুষ বিভাগে এ বছরের টেস্ট,ওয়ানডে ও টি-টোয়েন্টির একাদশ এবং নারী বিভাগের টি-টোয়েন্টি একাদশ ঘোষণা করেছে।

করোনার ভয়াল থাবায় চার মাস ক্রিকেট বন্ধ থাকার পরও খেলোয়াড়দের নজরকাড়া পারফরম্যান্স ছিল। পুরুষ বিভাগে টেস্টে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের আধিক্যই বেশি। টেস্টে শান মাসুদের সাথে অটোমেটিক চয়েজ হিসেবে ডম সিবলি রয়েছেন। তিনে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

মিডল অর্ডারে রয়েছেন যথাক্রমে বাবর আজম, বেন স্টোকস, জার্মেইন ব্ল্যাকউড এবং জস বাটলার। টেলএন্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ের দায়িত্ব সামলাবেন স্টুয়ার্ট ব্রড, টিম সাউদি, নাথান লায়ন এবং কাইল জেমিসন।

পুরুষ বিভাগে টেস্ট একাদশঃ

শান মাসুদ, ডম সিবলি, কেন উইলিয়ামসন, বাবর আজম, বেন স্টোকস, জার্নেইন ব্ল্যাকউড, জস বাটলার, স্টুয়ার্ট ব্রড, টিম সাউদি, নাথান লায়ন এবং কাইল জেমিসন।

ওয়ানডে একাদশে দুই ওপেনারই অস্ট্রেলিয়ান, অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। তিনে রয়েছেন ভিরাট কোহলি। মিডল অর্ডারে স্টিভ স্মিথের পাশাপাশি লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল এবং রবীন্দ্র জাদেজা আছেন। আর টেলএন্ডারে রয়েছেন জফরা আর্চার, আলজারি জোসেফ, অ্যাডাম জ্যাম্পা এবং জশ হ্যাজেলউড।

পুরুষ বিভাগে ওয়ানডে একাদশঃ

অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, ভিরাট কোহলি, স্টিভ স্মিথ, লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, জফরা আর্চার, আলজারি জোসেফ, অ্যাডাম জ্যাম্পা এবং জশ হ্যাজেলউড।

টি-টোয়েন্টি একাদশে ক্রিকইনফো উদ্বোধনী জুটিতে রেখেছে কুইন্টন ডি কক এবং জস বাটলারকে। টপ অর্ডারের অপর ব্যাটসম্যান হলেন লোকেশ রাহুল। মিডলঅর্ডারে বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের সাথে নিকোলাস পুরান, কাইরন পোলার্ড এবং শাদাব খান রয়েছেন। আর টেলএন্ডারে বোলিং দায়িত্ব সামলাবেন রাশিদ খান, জাসপ্রীত বুমরাহ, জফরা আর্চার এবং শাহিন আফ্রিদি।

পুরুষ বিভাগে টি-টোয়েন্টি একাদশঃ

কুইন্টন ডি কক, জস বাটলার, লোকেশ রাহুল, এবি ডি ভিলিয়ার্স, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড, শাদাব খান, রাশিদ খান, জাসপ্রীত বুমরাহ, জফরা আর্চার এবং শাহীন শাহ আফ্রিদি।

নারী বিভাগে শুধু টি-টোয়েন্টি একাদশই নির্বাচন করেছে ক্রিকইনফো। টপঅর্ডারের তিনজনই অস্ট্রেলিয়ান; অ্যালিসা হিলি, বেথ মুনি এবং মেগ ল্যানিং। মিডলঅর্ডারের ব্যাটিং দায়িত্ব সামলাবেন সোফি ডিভাইন, হিথার নাইট, অ্যাশলে গার্ডনার এবং ক্যাথরিন ব্রান্ট। আর বোলিং দায়িত্বে রয়েছেন জেস জোনাসেন, সোফি ইকলস্টোন, মেগান শাট এবং পুনম যাদব।

নারী বিভাগে টি-টোয়েন্টি একাদশঃ

অ্যালিসা হিলি, বেথ মুনি, মেগ ল্যানিং, সোফি ডিভাইন, হিথার নাইট, অ্যাশলে গার্ডনার, ক্যাথরিন ব্রান্ট, জেস জোনাসেন, সোফি ইকলস্টোন, মেগান শাট এবং পুনম যাদব।

৯৭ ডেস্ক

Read Previous

ছিটকেই গেলেন যোদ্ধা ওয়াগনার

Read Next

নতুন বছরে পাকিস্তানের ১০ দ্বিপাক্ষিক সিরিজ

Total
7
Share