আমিরের মতো আফ্রিদি-রাজ্জাকও দেখেছিল পিসিবির অসহনীয় আচরণ

আমিরের মতো আফ্রিদি-রাজ্জাকও দেখেছিল পিসিবির অসহনীয় আচরণ
Vinkmag ad

পিসিবির ওপর ক্ষোভে, হতাশায় আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। এবার পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শহীদ আফ্রিদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও টিম ম্যানেজমেন্টকে দায়ী করে অভিযোগ আনেন। আমিরের মতোই শহীদ আফ্রিদি এবং আবদুল রাজ্জাক পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছ থেকে অসহনীয় আচরণের শিকার হয়েছেন।

আমিরের অবসরের সিদ্ধান্ত অবাক করেছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে। তিনি আমিরের বিদায়ের জন্য পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট ও পিসিবিকেই দায়ী করেছেন।

গতকাল মঙ্গলবার সাংবাদিকদের সাথে আলাপকালে শহীদ আফ্রিদি বলেন, আমিরের সিদ্ধান্ত তাঁর নিজের ছিল এবং জনগণকে তাঁর সিদ্ধান্তের প্রতি সম্মান করা উচিত। তবে আফ্রিদি এও জানান, অতীতে অনেক ক্রিকেটার পিসিবির অনুরূপ আচরণের শিকার হয়েছিল।

‘এটি আমিরের ব্যক্তিগত সিদ্ধান্ত ছিল। তিনি তার জন্য যা ভাল মনে করেছিলেন তা করেছেন। তবে, পিসিবি অতীতে অনেক ক্রিকেটারকে এই কাজ করেছে। এমনকি, আমি এবং আবদুল রাজ্জাকও পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছ থেকে এমন অসহনীয় আচরণের মুখোমুখি হয়েছিলাম।’

আমিরের অভিযোগের তীর মূলত দুজনের দিকে। কোচ মিসবাহ-উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিসকে রীতিমতো ধুয়ে দিয়ে আমির বলেছিলেন,

‘আমি আর এই মানসিক চাপ সহ্য করতে পারছি না। আমি পিসিবির বর্তমান টিম ম্যানেজমেন্টের অধীনে আর ক্রিকেট খেলব না।’

প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিস যত দিন থাকবেন, তত দিন পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চান না এই বাঁহাতি পেসার। তাই বাধ্য হয়েই অবসরের ঘোষণা নিয়েছিলেন আমির। পরেও পিসিবিও জানায়, আর কোনো আন্তর্জাতিক সিরিজের জন্য আমিরকে বিবেচনা করা হবে না।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির দশকসেরা টিকটকার ডেভিড ওয়ার্নার!

Read Next

হার্শা ভোগলের দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

Total
2
Share