এনওএসি পেতে পারেন কেবল নাসির হোসেন

পুনে ডেভিলসে নাসির, মারাঠায় মুক্তার আলি

২০২১ সালের ২৮ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি আবুধাবিতে হবে টি-টেন লিগ। আইসিসি অনুমোদিত টি-টেন ফরম্যাটের এই লিগে ৮ দলের ৩ টিতে সুযোগ পেয়েছেন মোট ৬ জন বাংলাদেশি ক্রিকেটার। তবে প্লেয়ার্স ড্রাফট থেকে দল পেলেও এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না সবার।

প্লেয়ার্স ড্রাফটে নিবন্ধন করেছিলেন প্রায় ৬০০ বিদেশি ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ থাকায় বাংলাদেশ দলের তারকা ক্রিকেটাররা নাম দেননি। নাম দিয়ে দল পান আফিফ-নাসিররা।

বাংলা টাইগার্স দলে ভেড়ায় আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসানকে। মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ ও মুক্তার আলিকে দলে ভেড়ায় মারাঠা অ্যারাবিয়ান্স। পুনে ডেভিলস নেয় নাসির হোসেনকে। তবে সবার খেলা হচ্ছে না এই টুর্নামেন্টে।

জাতীয় দল ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দেওয়া হবেনা বেশিরভাগ ক্রিকেটারদের। আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ ও মোসাদ্দেক হোসেন সৈকত থাকতে পারেন প্রাথমিক ওয়ানডে স্কোয়াডে।

প্রস্তুতি ম্যাচের পুলে থাকতে পারেন মেহেদী হাসান ও মুক্তার আলি। তাই এই ৫ জনই হয়তো টি-টেন লিগ খেলার ছাড়পত্র পাবেন না। কেবল নাসির হোসেনকে দেওয়া হতে পারে ছাড়পত্র।

ছাড়পত্র দেওয়া প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছিলেন, ‘টি-টেন এর জন্য এনওসি দেওয়া হয়তো সম্ভব হবে না। নির্বাচকরা যে হিসাব দিলেন, প্রস্তুতি ম্যাচের দল বানাতে এই ক্রিকেটারদের লাগবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য তামিম-সাকিবদের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ১০ জানুয়ারি। ১৪ ও ১৬ জানুয়ারি নিজেদের মধ্যে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা, ভেন্যু বিকেএসপি (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান)।

৯৭ ডেস্ক

Read Previous

যেকারণে বাংলাদেশে আসছেন না হোল্ডার-পোলার্ডরা

Read Next

বে ওভালে ৫ম দিনের রোমাঞ্চ, শেষ হাসি স্বাগতিকদের

Total
6
Share