শ্রীলঙ্কাকে পাত্তা না দিয়ে হারাল দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কাকে পাত্তা না দিয়ে হারাল দক্ষিণ আফ্রিকা

চতুর্থ দিনে এসে কোন প্রতিদ্বন্দ্বিতাই করতে পারলো না শ্রীলঙ্কা। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক ইনিংস ও ৪৫ রানের পরাজয় বরণ করতে হলো তাদের। ২২৫ রানে পিছিয়ে থেকে প্রোটিয়াদের বোলিং তোপে ২য় ইনিংসে মাত্র ১৮০ রানে গুটিয়ে যায় লঙ্কানরা।

সেঞ্চুরিয়ানে বক্সিং টেস্টের চতুর্থ দিনে ২ উইকেটে ৬৫ রান নিয়ে ব্যাট করতে নামে সফরকারী লঙ্কানরা। আগেরদিন ২১ রানে অপরাজিত থাকা দীনেশ চান্দিমাল আর মাত্র ৪ রান যোগ করে উইয়ান মুলডারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান। দলীয় ৮৫ রানে চান্দিমালকে হারানোর পর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা।

একপ্রান্তে কুশল পেরেরা লড়াই চালিয়ে গেলেও স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অপরপ্রান্তে ব্যাটসম্যানরা সেট হতে পারেনি। একইসাথে ইনজুরিতে আক্রান্ত ধনঞ্জয়া ডি সিলভার ব্যাটিংয়ে না নামাটাও সফরকারীদের জন্য হতাশার কারণ হয়ে দাঁড়ায়। নিরোশান ডিকওয়েলা ১০ এবং দাসুন শানাকা মাত্র ৬ রান করে ফেরত যান।

ভালো খেলতে থাকা কুশল পেরেরা ৮৭ বলে ১০ চারের সহায়তায় ৬৪ রান করে ৫ম ব্যাটসম্যান হিসেবে দলীয় ১১৪ রানে আউট হন। শেষদিকে ওয়ানিন্দু হাসারাঙ্গা ঝড়ো ব্যাটিং করে অভিষেক টেস্টে ১ম হাফ সেঞ্চুরি করেও দলের ইনিংস পরাজয় রুখতে পারেননি। ৯ম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে মাত্র ৫৩ বলে ১২ চার ও ১ ছক্কায় ৫৯ রান করেন। শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ১৮০ রানে অলআউট হয়ে যায়।

প্রোটিয়াদের পক্ষে এনগিডি, নরকিয়া, মুলডার ও সিপামলা ২টি করে উইকেট পান।

প্রথম ইনিংসে মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস ম্যাচ সেরা নির্বাচিত হন।

৩ জানুয়ারি জোহানেসবার্গে দুই দলের মধ্যকার ২য় টেস্ট অনুষ্ঠিত হবে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তান-নিউজিল্যান্ড টেস্ট গড়াল ৫ম দিনে

Read Next

বাংলাদেশ সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড ঘোষণা

Total
4
Share