পাকিস্তান-নিউজিল্যান্ড টেস্ট গড়াল ৫ম দিনে

পাকিস্তান-নিউজিল্যান্ড টেস্ট গড়াল ৫ম দিনে

মাউন্ট মাউঙ্গানুইয়ে বক্সিং-ডে টেস্ট জয়ের পথে স্বাগতিক নিউজিল্যান্ড। জিততে হলে শেষ দিন পাকিস্তানকে করতে হবে ৩০২ রান। অন্যদিকে ৫ম দিনে নিউজিল্যান্ডের দরকার ৭ উইকেট। নিউজিল্যান্ডের ৩৭৩ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ৭১ রান করে পাকিস্তান। টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট শিকারিদের তালিকায় নাম লিখিয়েছেন টিম সাউদি। 

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৪৩১ রানের জবাবে পাকিস্তান ২৩৯ রানে অলআউট হয়। ফলে তৃতীয় দিন শেষে ১৯২ রানের প্রথম ইনিংসের লিড ছিল নিউজিল্যান্ডের। এরপর ১৮০ রানে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে উইলিয়ামসনরা। আর তাতেই ৩৭৩ রানের লক্ষ্য দাঁড়ায় পাকিস্তানের সামনে।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই পাকিস্তান খেল ধাক্কা। দুই ওপেনার কোনো রান করার আগেই প্যাভিলিয়নে ফিরে যান। শান মাসুদ ০ ও আবিদ আলি ০। এরপর আজহার আলি ও হারিস সোহেলের ব্যাট থেকে আসে ৩৭ রানের জুটি।

৯ রান করে সোহেল আউট হন সাউদির দ্বিতীয় শিকার হয়ে। নিউজিল্যান্ডকে তৃতীয় উইকেট এনে দিয়ে টিম সাউদি পৌঁছে যান ৩০০ উইকেটের ক্লাবে। প্রথম ইনিংসে ২ উইকেট ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নিয়ে সাউদি টেস্টে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

আজহার আলি ৩৪ ও ফাওয়াদ আলম ২১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে টিম সাউদি ২টি ও ট্রেন্ট বোল্ট ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ (চতুর্থ দিন শেষে)

নিউজিল্যান্ড ১ম ইনিংসঃ ৪৩১/১০ (১৫৫ ওভার)

পাকিস্তান ১ম ইনিংসঃ ২৩৯/১০ (১০২.২ ওভার)

নিউজিল্যান্ড ২য় ইনিংসঃ ৪৫.৩ ওভারে ১৮০/৫ (ডি.) লাথাম ৫৩, ব্লান্ডেল ৬৪, উইলিয়ামসন ২১, টেইলর ১২*, নিকোলস ১১, ওয়াটলিং ৫, স্যান্টনার ৬*; আব্বাস ১১-২-৩৩-১, নাসিম ১২.৩-১-৫৫-৩

পাকিস্তান ২য় ইনিংসঃ ৩৮ ওভারে ৭১/৩ আজহার ৩৪*, হারিস ৯, ফাওয়াদ ২১*; সাউদি ৯-৫-১৫-২, বোল্ট ১০-৪-২৪-১

৯৭ ডেস্ক

Read Previous

কাইল জেমিসনকে শাস্তি দিল আইসিসি

Read Next

শ্রীলঙ্কাকে পাত্তা না দিয়ে হারাল দক্ষিণ আফ্রিকা

Total
11
Share